বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

“নাটোর উত্তরা গণভবন” সংস্কার হচ্ছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ মার্চ, ২০১৯
  • ২১৪ বার পড়া হয়েছে
নাটোর উত্তরা গণভবনের প্রবেশ দ্বার।

♦মূল স্থাপনাকে অক্ষুন্ন রেখে আকর্ষণীয় করতে আগ্রহী জেলা প্রশাসন

বাংলা৭১নিউজ,নাটোর থেকে মোঃ মনজুর-ই-মওলা সাব্বির: নােটর উত্তরা গণভবনের মূল স্থাপনাকে অক্ষুন্ন রেখে তা পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতে আগ্রহ প্রকাশ করেছে নাটোর জেলা প্রশাসন। শনিবার বেলা ১১টায় এ ব্যাপারে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে নাটোর উত্তরা গণভবনের ব্যবস্থাপনা কমিটি, সুশীল সমাজ ও নাটোরে কর্তব্যরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে জেলা প্রশাসন।

উত্তরা গণভবনে থ্রিডি কমপ্লেক্স ও কফি শপ স্থাপনা তৈরীর উদ্যোগের বিপরীতে কিছু পত্রিকার রিপোর্ট অনুযায়ী ১৮ মার্চ সোমবার হাইকোর্টে করা এক রিটের প্রতিক্রিয়ায় এ মত বিনিময়ের আয়োজন করা হয়।

এ মতবিনিময় সভায় বক্তারা বলেন রাজা-রাজরার দেশ নাটোরের উত্তরা গণভবন একটি ঐতিহ্য ও ইতিহাসের ধারক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে নাটোর দীঘাপতিয়া রাজবাড়িকে প্রধানমন্ত্রীর ২য় বাসভবন হিসেবে উত্তরা গণভবন নাম দেন। এমন ইতিহাস সম্বলিত একটি স্থাপনার কোনরূপ পরিবর্তন বা পরিমার্জন করা বা ঐতিহ্যের ভিতরে ব্যবসায়িক উদ্দেশ্যে স্থাপনা তৈরী করা ঐতিহ্যকে কুঠারাঘাত করার শামিল।

তবে পর্যটকদের সুবিধার জন্য উত্তরা গণভবনের বাইরে ৩একর জায়গার উপর অত্যাধুনিক হোটেল, মোটেল, সিনেপ্লেক্স, ৫ডি থিয়েটার, সুইমিং পুল ইত্যাদি করার পক্ষে মত দেন উপস্থিত বক্তারা।

এ ব্যাপারে জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন- নাটোর উত্তরা গণভবন, নাটোর রাজবাড়ি, চলনবিল সহ অনেক ঐতিহ্য ও প্রাকৃতিক সম্পদে ভরপুর একটি জনপদ। এখানকার জনগণও ইতিহাস সংরক্ষণে বদ্ধপরিকর। সেহেতু নাটোর গণভবনকে পরিবর্তন করার কোন ইচ্ছা প্রশাসনের নেই। বরঞ্চ ইতিহাস সংরক্ষণ করে এলাকার উন্নয়ন ও কর্মসংস্থান বৃদ্ধির লক্ষে উত্তরা গণভবনের মূল স্থাপত্য ঠিক রেখে গণভবনের বাইরে ৩ একর জায়গায় উন্নত হোটেল, মোটেল, সুইমিং পুল, সিনেপ্লে´ এবং আনুষঙ্গিক স্থাপনা তৈরী করলে জেলার বাইরে থেকে অনেক পর্যটক এই স্থাপত্য দেখতে আগ্রহী হবে ও পর্যটকদের আগমন বাড়বে।

এ মতবিনিময় সভায় আরোও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রাজ্জাকুল ইসলাম, উপজেলা নির্বাহি অফিসার জেসমিন আক্তার বানু, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. সাজেদুর রহমান, জজ কোর্টের পিপি এ্যাড. সিরাজুল ইসলাম, নাটোর প্রেস ক্লাবের সভাপতি মোঃ জালাল উদ্দিন প্রমুখ।

বাংলা৭১নিউজ/এমই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com