মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

নাটোরে ৩১ পাঠাগারে ৪ লক্ষাধিক টাকার বই প্রদান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮
  • ২৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি: পাঠাভ্যাসের মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ অর্জনে জেলার মোট ৩১টি মসজিদ, স্কুল,কলেজ ও মাদ্রাসার পাঠাগারে ৪ লক্ষ ৩৭ হাজার টাকার বই প্রদান করেছে নাটোর ইসলামিক ফাউন্ডেশন। চলতি সপ্তাহে ফাউন্ডেশনের জেলা কার্যালয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধি বৃন্দের নিকট বই হস্তান্তর কাজ সম্পন্ন হয়েছে।

নাটোর ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়, সারা জেলায় মোট ৩৭৬টি মসজিদ ভিত্তিক পাঠাগার রয়েছে। এসব পাঠাগারে ইতোপূর্বে ইসলামিক ফাউন্ডেশন একটি করে আলমারী এবং বিভিন্ন মেয়াদে গড়ে পৌনে এশশ’টি করে বই প্রদান করে। চলতি ২০১৭-২০১৮ অর্থ বছরে ১৫টি নতুন মসজিদ পাঠাগারের প্রতিটিতে প্রায় সাড়ে ১৯ হাজার টাকা মূল্যমানের বই এবং ১২টি পুরনো মসজিদ পাঠাগার ও ৪টি স্কুল, কলেজ ও মাদ্রাসা পাঠাগারের প্রতিটিতে প্রায় ছয় হাজার টাকা মূল্যমানের বই প্রদান করা হয়েছে। চলতি সপ্তাহে পর্যায়ক্রমে প্রতিষ্ঠানের প্রতিনিধি বৃন্দের কাছে এসব বই প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এ কে এম মুজাহিদুল ইসলাম ও লাইব্রেরিয়ান আব্দুল মতিন।

প্রদানকৃত বইয়ের মধ্যে রয়েছে সিরাতুননবী (সাঃ), বোখারী শরীফ, মারেফুল কোরআন, আশরাফুল দওয়াব, কিমিয়ায়ে সা’দাত, আল কোরআনে বিজ্ঞান ইত্যাদি। এসব বইয়ের মধ্যে কিছু ইসলামিক ফাউন্ডেশনের নিজস্ব প্রকাশনা।

বই গ্রহন করে নাটোর এম কে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক বলেন, প্রদানকৃত এসব বই কলেজের পাঠাগারকে সমৃদ্ধ করবে।

নাটোর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মুনিরুজ্জামান জানান, সাধারণত বাদ আসর মসজিদের মুসল্লিদের মধ্যে কেউ কেউ মসজিদ পাঠাগারের বই পড়েন।

নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক সুলতান আহমেদ বলেন, বইগুলো পাঠ করলে পাঠকদের মানবীয় গুণাবলী শানিত হবে। পাঠাভ্যাসের মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ অর্জন করা সম্ভব হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com