বুধবার, ০১ মে ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

নাটোরে শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়ায় ঘরবাড়ি-ফসলের ব্যাপক ক্ষতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নাটোর প্রতিনিধি: নাটোরে রবিবার ভোর রাতে শিলাবৃষ্টি ও দমকা হাওয়ায় ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার সবগুলি ইউনিয়নেই কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশেষ করে নাটোর সদর, নলডাঙ্গা ও সিংড়া উপজেলার ছাতনি, পন্ডিতগ্রাম, পাটুল, চৌগ্রাম, তাজপুর, লালোর, শেরকোল, ডাহিয়া, সুকাশ ও ইটালী ইউনিয়নে শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে।

জানা যায়, রবিবার ভোর ৫. ২০ মিনিটে হঠাৎ শিলাবৃষ্টি ও দমকা ঝড় শুরু হয়। এসময় প্রায় ২০ মিনিট স্থায়ী একটানা শিলাবৃষ্টিতে মাঠ, ঘাট, রাস্তা, বারান্দায় স্তুপ পড়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, শিলাবৃষ্টির প্রবলে টিনের চাল ফুটো হয়ে যায়। গাছের ডাল, পালাও ভেঙ্গে যায়।

নাটোর সদরের ছাতনি ইউনিয়নের চাষী মোঃ ইশতিয়াক চানান শিলাবৃষ্টিতে তার পিয়াজের ক্ষেতের মারাত্মক ক্ষতি হয়েছে। বিঘায় ৩৫ হাজার টাকা খরচ হয়েছে। কিন্তু এই ক্ষতিতে ফসলের ক্ষতি উঠানোই কঠিন হয়ে যাবে।

সিংড়া চৌগ্রামের বাসিন্দা মঞ্জু জানান, তাঁর বাড়ির চাল ফুটো হয়ে গেছে। জেলা ও উপজেলা কৃষি অফিসারবৃন্দ জানান, শিলাবৃষ্টির কারনে ফসলসহ বিভিন্ন সবজি বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি নিরুপণ করা হচ্ছে।

জেলা ও উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ জানান, ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করা হচ্ছে, সরকারী ভাবে সহযোগিতা করা হবে।

উল্লেখ্য শিলাবৃষ্টিতে ধান, গম, পিয়াঁজ, রসুন, ডাল ও আমের মুকুলের ব্যাপক ক্ষতি সাধিত হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com