সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

নাটোরে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ মার্চ, ২০১৮
  • ১৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নাটোর প্রতিনিধি: নাটোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কার্যালয়ে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে স্বাস্থ্য সেবা সপ্তাহ উদযাপন ও ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। মঙ্গলবার থেকে শুরু হওয়া ৬ াদন ব্যপি এ সেবা সপ্তাহ চলবে রবিবার পর্যস্ত। এই কার্যক্রমের মূল লক্ষ হচ্ছে সকল মানুষকে পরিবার পরিকল্পনা কার্যক্রমে সরকারের সফলতা তুলে ধরার পাশাপাশি সরকার ঘোষিত উন্নত এবং ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা।
সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে গিয়ে দেখা যায় প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত রোগীদের অত্যন্ত সুষ্ঠু ও দক্ষভাবে উন্নত সেবা প্রদান করছে। মাইকিং এর মাধ্যমে প্রচারিত এই কার্যক্রমে প্রত্যন্ত অঞ্চল থেকে রোগীরা সেবা নিতে আসছে। সদর উপজেলার জাঠিয়ান থেকে আসা বাবর আলীকে এ ব্যাপারে জিজ্ঞাসা করলে জানান, তিনি পেশায় কৃষক। মাইকে ঘোষণা শুনে তিনি এখানে সেবা নিতে এসেছেন। শরীরের ওজন, রক্তচাপ এবং ডায়াবেটিক পরীক্ষা করিয়েছেন। তারমতো আরও অনেকেই এখান থেকে সেবা গ্রহণ করে সন্তুষ্ট।
এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন কুমার সাহা বলেন, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে সরকার ঘোষিত এ সেবা বিনামূল্যে প্রদান করা হচ্ছে। রক্তচাপ, ডায়াবেটিক ও দেহের ওজন পরিমাপের পাশাপাশি কৃমিনাশক ঔষধ, ভিটামিন, মেট্রোনিডাজল, আয়রন ট্যাবলেট, ওরস্যালাইনসহ প্রায় ২৮-২৯ রকমের ্ঔষধ বিনামূল্যে রোগীদের প্রদান করা হচ্ছে। তিনি বলেন রোগীদের রোগের ধরণ অনুযায়ী পর্যাপ্ত ঔষধের যোগান আছে। রোগীদের ঔষধ পেতে কোন সমস্যা হবে না। প্রয়োজনে দূরের রোগীদের ২মাসের ঔষধও প্রদান করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com