শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন সিলেটে বন্যা, এইচএসসি পরীক্ষা নিয়ে সংশয় কাটছে না! পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী দাবার বোর্ডেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন গ্র্যান্ডমাস্টার জিয়া আটলান্টিকে নৌকাডুবি, ৮৯ অভিবাসীর মৃত্যু মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান

নাটোরে পাঁচ উপজেলায় কৃষি জমিতে পুকুর খনন বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৩ মে, ২০১৯
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নাটোর প্রতিনিধি: অবশেষে নাটোর জেলার ৫টি উপজেলার অভ্যন্তরে কৃষি জমিতে অবৈধ পুকুর খনন তাৎক্ষণিকভাবে বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নাটোরের সর্বত্র কৃষি জমিতে চলছে পুকুর খননের মহোৎসব। মাটির ব্যবসায়ী, ভাটার ব্যবসায়ীদের খপ্পরে পড়ে কৃষক পুকুর খনন করে মাছ চাষ করে যাচ্ছে। শেষ পর্যন্ত সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন রবিবার এক রীট শুনানী শেষে নাটোর জেলার ৫টি উপজেলায় কৃষি জমিতে পুকুর খনন বন্ধ করার নির্দেশ দিয়েছেন।

আইনজীবী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঢাকাস্থ ‘ল’ইয়ারস সোসাইটি ফর ল’ নামক একটি মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠনের পক্ষে মহাসচিব এড. মেজবাহুল ইসলাম আতিক বাংলাদেশ সুপ্রিম কোটের হাইকোর্ট বিভাগে জনস্বার্থে একটি রীট পিটিশন দায়ের করেন। রীট পিটিশন নং ৫৩২৭/২০১৯। নাটোর জেলার নাটোর সদর, নলডাঙ্গা, সিংড়া, বাগাতিপাড়া ও গুরুদাসপুর উপজেলার নাম উল্লেখ করে আদালত এ নির্দেশ দেন।

১২ মে রবিবার মহামান্য হাইকোর্ট বিভাগ সংশ্লিষ্ট বিবাদীগণের প্রতি রুলনীশি জারী করে নাটোর জেলার উক্ত ৫টি উপজেলায় কৃষি জমিতে অবৈধ পুকুর খনন বন্ধে তদারকি এবং তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেছেন। রীট শুনানীতে সহযোগিতা করেন সুপ্রীম কোটের আইনজীবী জালাল উদ্দিন উজ্জল। রীটটিতে বিবাদী করা হয়েছে ভুমি মন্ত্রনালয়ের সচিব, নাটোরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সংশ্লিষ্ট ৫ উপজেলার নির্বাহী অফিসারগণ, এসি ল্যান্ডগণ, ৫ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণকে।

এ নির্দেশ অমান্য করে কেউ কৃষি জমিতে পুকুর খনন করলে তাদের বিরুদ্ধে মহামান্য হাইকোর্ট অবমাননার মামলা করা যাবে বলে মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন ‘ল’ইয়ারস সোসাইটি ফর ল’ এর মহাসচিব এড. মেজবাহুল ইসলাম আতিক জানান।

বাংলা৭১নিউজ/একে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com