বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

নাচতে না জানলে উঠান বাঁকা, রিজভীকে তথ্যমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২১ জানুয়ারী, ২০১৯
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রোববার প্রেস কনফারেন্সে প্রধানমন্ত্রীকে সরাসরি ইঙ্গিত করে অনেক বিষোদগার করেছেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হওযার পর হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। তাদের মহাসচিব ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যে সেটি উঠে এসেছে।

সোমবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, বরাবরের মতোই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপি নেতারা অনেক বক্তব্য রেখেছেন। বিএনপির ভালো করেই জানত ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, সেই নির্বাচনে তাদের ভরাডুবি হবে। সে কারণেই তারা নির্বাচনী প্রচারণাটাও ঠিকভাবে করেনি।

ড. হাছান মাহমুদ বলেন, তারা (বিএনপি) তিনশ আসনে আটশ নমিনেশন দিয়েছিল। এর মাধ্যমে নমিনেশন তারা তাদের যে আভ্যন্তরীণ দ্বন্দ্ব সেটিকে প্রতি আসনে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে এবং তাদের যে দ্বন্দ্ব ছিল অনেক জায়গায় সেটিকে উস্কে দিয়েছে।

বিএনপি ভরাডুবি হবে জেনেই প্রচারণায় নামেনি উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা নির্বাচনী প্রচারণা ঠিকভাবে করেনি। বেশিরভাগ জায়গায় প্রার্থীরা প্রচারণায় নামেননি। অর্থাৎ তারা আগে থেকেই অনুধাবন করতে পেরেছিলেন, তারা নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হতে যাচ্ছেন।

তিনি আরো বলেন, তাদের মূল লক্ষ্য ছিল নির্বাচনে অংশগ্রহণ করার মধ্য দিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। সেই কারণেই তারা নির্বাচনের পর থেকে নানা ধরনের কথাবার্তা বলছেন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য।

নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে এই নির্বাচনের মতো শান্তিপূর্ণ নির্বাচন বাংলাদেশ ইতোপূর্বে হয়নি। পুলিশের হিসাব অনুযায়ী, প্রতি নির্বাচনে পুলিশের ওপরে হামলা হয়। পুলিশের অনেকে আহত হয়। অনেকে নিহত হয়। কিন্তু এই নির্বাচনে কোনো পুলিশ আহতও হয়নি। নির্বাচন ছিল উৎসবমুখর।

বিএনপির যুগ্ম-মহাসচিবের উদ্দেশে মন্ত্রী বলেন, আমি রিজভী আহমেদকে বলব, যে প্রতিদিন সংবাদ সম্মেলন করে নিজেদের রাজনৈতিক দেউলিয়াত্বকে তুলে ধরার চেয়ে বরং আপনাদের উচিত এই নির্বাচনে কেন আপনারা এভাবে পরাজিত হলেন, সেই বিশ্লেষণ করা। কী কারণে আপনাদের প্রার্থীরা প্রচারণায় নামলেন না সেটি বিশ্লেষণ করা, কোন কোন নেতা নির্বাচনে নমিনেশন বাণিজ্য করেছিল দলীয়ভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা।

তথ্যমন্ত্রী বলেন, আমরা চাই দেশে শক্তিশালী বিরোধী দল থাকুক। বিএনপির এমন পরাজয় আশা করিনি। কিন্তু বিএনপি নিজের কারণে এ ধরনের শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছে। তাই আমি রিজভী আহমেদসহ তাদের নেতাদের অনুরোধ জানাবো যে, নাচতে না জানলে উঠান বাঁকার মতো বক্তব্য না দিয়ে বরং আপনাদের পরাজয়ের কারণগুলো বিশ্লেষণ করুন এবং দলকে সুসংগঠিত করুন।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com