শনিবার, ০৪ মে ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নলকূপে উঠছেনা পানি: সীমাহীন ভোগান্তিতে পটুয়াখালী পৌরবাসী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮
  • ৩৭৮ বার পড়া হয়েছে
dav

বাংলা৭১নিউজ/জেএস পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী পৌর এলাকার অধিকাংশ গভীর নলকুপ দিয়ে পানি না ওঠায় বিশুদ্ধ পানির অভাবে চরম ভোগান্তিতে পরেছে মানুষ। পটুয়াখালী পৌর এলাকায় এ পর্যন্ত পাঁচ শতাধিক গভীর নলকুপ রয়েছে। সম্প্রতি বেশ কিছুদিন ধরে অধিকাংশ গভীর নলকুপ দিয়ে পানি  না ওঠায় ভোগান্তিতে পরেছে শত শত পরিবারের মানুষ।

এদিকে বৃহস্পতিবার সকাল ১০টার পর থেকে পৌরসভার প্রডাকশন গভীর নলকূপে পানি সরবরাহ না থাকায় অধিকাংশ গৃহস্থরা বিশেষ করে  ভোগান্তিতে পরেছে রোজাদার মুসুল্লিরা। তারা বাসা বাড়িতে পানি সরবরাহ না থাকায় ওযু গোসল করতে না পেরে জামায়াতে নামায আদায় করতে পারেনি মুসুল্লিরা। তিতাস সিনেমা হলের মোড় এলাকার মুসুল্লি মোঃ হারুন ও মোঃ ইমাইল হোসেন জানায়, বাসা বাড়িতে ও এলাকার মসজিদে পানি সরবরাহ না থাকায় ওজু গোসল করে জোহরের নামায জামায়াতে আদায় করতে পারি নাই।

শহরের স্বনির্ভর সড়ক, নতুন বাজার, মুসলিমপাড়া, তিতাস সিনেমা হল মোড়, শিমুলবাগ এলাকাসহ শহরের অধিকাংশ এলাকায় টিউবওয়েল দিয়ে পানি না ওঠায় ও পানি সরবরাহ না থাকায় এসব এলাকার সর্বস্তরের মানুষ দারুনভাবে বোগান্তির শিকার হন।

পটুয়াখালী পৌরসভার পানি শাখার তত্ত্বাবধায়ক প্রকৌশরী আনোয়ার সাদাত বলেন, আমি ঢাকা থেকে আসছ্ িপথে আছি, শুনেছি টিউবওয়ের দিয়ে পানি উঠছে না। পৌর শহরে এ পর্যন্ত ৫ শতাধিক টিউবওয়েল ও ১০টি গভীর নলকূপ রয়েছে। ৮টি নলকূপ সচল আছে ২টি নির্মাধীন আছে। পটুয়াখালী পাবলিক হেলথ এর নির্বাহী প্রকৌশলী সরদার সামসুল ইসলাম জানান, শহরে ১০টি গভীর নলকূপ চালু থাকার কারনে হ্যান্ড টিউবওয়েল সমূহে পানি উঠতে সমস্যা সৃস্টি হচ্ছে।

পটুয়াখালী পৌর সভার মেয়র ডাঃ মোঃ শফিকুল ইসলাম দেশের বাইরে সরকারী সফরে থাকায় তার বক্তব্য পাওয়া যাচ্ছে না। এলাকার সচেতন মহলের ধারনা পানির স্তর নীচে নেমে যাওয়ার কারনে টিউবওয়েল দিয়ে পানি উঠছে না।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com