সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি

নর্থ সাউথের শিক্ষক সিজার নিখোঁজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৮ নভেম্বর, ২০১৭
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও জঙ্গিবাদবিষয়ক গবেষক মুবাশ্বার হাসান সিজারকে মঙ্গলবার বিকাল থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

মঙ্গলবার রাতে রাজধানীর খিলগাঁও থানায় করা এক সাধারণ ডায়েরিতে (জিডি)এ কথা জানিয়েছেন সিজারের বাবা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মোতাহার হোসেন।

খিলগাঁও থানার ওসি মো. মশিউর রহমান জিডির বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এ বিষয়ে তদন্ত চলছে।

তিনি বলেন, মঙ্গলবার রাতে ওই শিক্ষকের বাবা আমাদের জানিয়েছেন, তিনি মঙ্গলবার সকাল ৭টায় দক্ষিণ বনশ্রীর বাসা থেকে বের হয়েছেন। এর পর থেকে তার খোঁজ পাওয়া যায়নি।

ওসি জানান, বুধবার দুপুরে মোতাহার হোসেন আমাদেরকে জানিয়েছেন, তার ছেলে বিশ্ববিদ্যালয়ে ক্লাস নেয়ার পর দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন(এটুআই)প্রকল্পের মিটিংয়ে যোগ দিতে আগারগাঁওয়ের আইডিবি ভবনে যান। এর পর থেকে সিজার নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার বিকাল ৩টা ও ৪টার সময় সিজারের সঙ্গে মোতাহার হোসেন সর্বশেষ কথা বলেছেন বলে পুলিশকে জানিয়েছেন।

বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) সিনিয়র রিসার্চ ফেলো মঞ্জুর হোসেন সিজারের চাচা।

এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, আমার বড় ভাইয়ের ছেলে সিজার গতকাল থেকে নিখোঁজ। তার মোবাইল ফোনও বন্ধ। সে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক। সবাই তার জন্য দোয়া করবেন সে যাতে নিরাপদে ফিরে আসে এবং ভালো থাকে। আমরা খুবই চিন্তিত।

সিজার বাংলাদেশের ‘রাজনৈতিক ইসলাম’বিষয়ক গবেষণা করেছিলেন। সর্বশেষ সমাজে জঙ্গিবাদের বিস্তারের বিষয়ে গবেষণারত ছিলেন তিনি।

মঞ্জুর হোসেন সংবাদমাধ্যমকে জানান, গত ২৫ অক্টোবর একজন ছাত্র পরিচয় দিয়ে বাসায় খুঁজতে আসার পর থেকে সে নিজের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ছিল।

সিজার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে গ্র্যাজুয়েশন করার পর যুক্তরাজ্যে মাস্টার্স ও অস্ট্রেলিয়ায় পিএইচডি করেন।

কয়েক বছর আগে দেশে ফেরার পর তিনি বেসরকারি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসে শিক্ষক হিসেবে যোগ দেন। এরপর তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে যোগ দেন।

আলোচনা ডটমক নামে একটি সাময়িকীর সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সিজার বাংলাদেশের কয়েকটি সংবাদমাধ্যম ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও সাংবাদিকতা করেছেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com