মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন

নর্থ সাউথের উপ-উপাচার্যের বাড়ি অপারেশনাল হাউস!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৭ জুলাই, ২০১৬
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে জঙ্গি হামলায় জড়িতদের বাড়িভাড়া দেওয়ার অভিযোগে শনিবার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপ-উপাচার্য গিয়াসউদ্দীন আহসানসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে গিয়াসউদ্দীনের বাড়িকে ‘অপারেশন হাউজ’ বলে উল্লেখ করেছেন গোয়েন্দা কর্মকর্তারা।

আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট সূত্র জানায়, গিয়াসউদ্দীনের বসুন্ধরার বাড়ি থেকেই হামলার পরিকল্পনা করা হয়। জঙ্গিরা মে মাসের শেষ সপ্তাহে এই বাড়িটি ভাড়া নেয়। জঙ্গিরা স্ত্রী, ভাই এবং শ্যালক থাকবে বলে বাসাটি ভাড়া নেয়। এখান থেকেই তারা আর্টিসান রেস্টুরেন্ট রেইকি করে।

গিয়াস উদ্দীন নর্থ সাউথের স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিনের দায়িত্বও পালন করছেন।

গুলশান হামলার ঘটনায় আটক জঙ্গি ও বিভিন্ন তথ্যের ভিত্তিতে কাউন্টার টেরোরিজমের একটি অভিজ্ঞ তদন্ত দল গুলশান হামলার ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত করছেন। তদন্তে বেরিয়ে আসে হামলার আগে ঘাতকরা কোথায় কোথায় অবস্থান নিয়েছিল।

শনিবার রাতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য গিয়াস উদ্দীন আহসান ছাড়াও তার ভাগ্নে আলম চৌধুরী ও ভবনের ম্যানেজার মাহবুবুর রহমান তুহিনকে আটক করা হয়। পুলিশ ওই বাসায় তল্লাশি করে গ্রেনেড রাখার বালুসহ বিভিন্ন আলামত উদ্ধার করেছে। নর্থ সাউথের এই শিক্ষক গুলশান ও শোলাকিয়ার হামলার সঙ্গে জড়িত কি-না তা খতিয়ে দেখা হচ্ছে বলে একজন গোয়েন্দা কর্মকর্তা জানান।

গোয়েন্দা সূত্র জানায়, গুলশানের আর্টিসান রেষ্টুরেন্টে হামলার মূল পরিকল্পনাকারী ও তার সহযোগীদের শনাক্ত করা হয়েছে। পরিকল্পনাকারী দেশেই অবস্থান করছেন। গুলশান হামলার ঘটনা তদন্ত শেষে ওই বিষয়ে নিশ্চিত হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। শিগগিরই তাদের আইনের আওতায় আনা হবে।

এর আগে জুলাইয়ের ১ তারিখ (শুক্রবার) গুলশানের আর্টিসান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনা ঘটে। এঘটনায় পুলিশের দুইজন কর্মকর্তাসহ মোট ২২ জন নিহত হন। এসময় ৬ জঙ্গিও নিহত হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com