সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান

নরসিংদীর বাড়ি থেকে ৫ জনের আত্মসমর্পণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২১ মে, ২০১৭
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নরসিংদী: নরসিংদীর চিশিনপুর ইউনিয়নের গাবতলিতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে তাদের আত্মীয়-স্বজনদের মাধ্যমে পাঁচজনকে বের করে এনেছে র‌্যাব। তবে তাদের দাবি তারা কেউ জঙ্গিবাদের সঙ্গে জড়িত নয়।

ওই বাড়ি থেকে বের করে আনা পাঁচজন হলেন- আবু জাফর, সালাউদ্দিন, নাসিকুল ইসলাম, মাসুদুর রহমান ও মশিউর রহমান। তারা র‌্যাবের হেফাজতে রয়েছেন।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানিয়েছেন, তারা পাঁচজনকে বের করে এনেছেন। তবে তারা যাদের সম্পর্কে তথ্য পেয়ে বাড়িটি ঘেরাও করেছিলেন, তাদের কেউ কেউ বেরিয়ে গেছেন এবং নতুন কয়েকজন ঢুকে পড়েছেন। এ কারণে তাদের সবার জঙ্গি সম্পৃক্ততার ব্যাপারে এখনই কিছু বলা যাচ্ছে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুফতি বলেন, বাড়ি ভাড়ার নেওয়ার সময় তারা বাড়ির তত্ত্বাবধায়কের কাছে কিছু কাগজপত্র দিয়েছেন। সেসব যাচাই-বাছাইয়ের জন্য নেওয়া হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, সিলেটের আতিয়া মহলের জঙ্গিদের দেওয়া তথ্যের ভিত্তিতেই এ অভিযানের প্রস্তুতি নেওয়া হয়েছে। এতে করে সেই সংগঠনের সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে।

মুফতি আরো জানান, ওই বাড়ির একটি কক্ষে অভিযান শেষ হয়েছে। তবে সেখানে কোনো ধরনের অস্ত্র বা গোলাবারুদ পাওয়া যায়নি। অপর কক্ষে অভিযান চালানো হচ্ছে।

তবে এদের মধ্যে মাসুদুর রহমানের ভগ্নিপতি আজহার ইবনে মাহফুজ নিজেকে নারায়ণগঞ্জের একটি মাদ্রাসার শিক্ষক পরিচয় দিয়ে শনিবার রাতেই দাবি করেছিলেন, বাড়ির ভেতরে আটকে পড়া তার শ্যালক মাসুদুর রহমান গাবতলি জামেয়া কাসেমিয়া মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র। মাসুদুর গতকাল শনিবার বিকেলে ওই বাড়িতে আবু জাফর নামে একজনের কাছে ইংরেজি বিষয়ে প্রাইভেট পড়তে গিয়েছিল। জাফর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র।

গতকাল শনিবার আজহার ইবনে মাহফুজ ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের সামনেই তার শ্যালক মাসুদুরের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন। ওই সময় ভেতর থেকে মাসুদুর তাকে জানান, ভেতরে তার শিক্ষক আবু জাফরসহ আরো চারজন রয়েছেন। ফোনে মাসুদুর জানায় সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান বিভাগের ছাত্র সালাউদ্দিন, নরসিংদী সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র মশিউর রহমান, মাস্টার্সের ছাত্র নাসিকুল ইসলাম রয়েছেন। তার দাবি, তারা কেউ জঙ্গি নন। তাদের কাছে আগ্নেয়াস্ত্র বা বোমা নেই।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com