শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নরম সুর যুক্তরাষ্ট্রের: আমরা উত্তর কোরিয়ার শত্রু নই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২ আগস্ট, ২০১৭
  • ৫১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: উত্তর কোরিয়ার ক্রমাগত পরমাণু অস্ত্র পরীক্ষা চালিয়ে যাওয়ার প্রেক্ষাপটে আগের কঠোর অবস্থান থেকে কিছুটা সরে এসেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এমনকি হুমকি-ধমকি ছেড়ে সুরও অনেকটা নরম হয়েছে।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেছেন যে, আমরা উত্তর কোরিয়ার শাসন ব্যবস্থায় কোনো পরিবর্তন আনার চিন্তা করছিনা। আমরা সরকারের পতনও চাইছি না, কোরীয় উপদ্বীপের পুনঃএকত্রীকরণের বিষয়েও কিছু বলছি না।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা উত্তর কোরিয়ার শত্রু নই। আমরা তাদের জন্য কোন হুমকিও নই।

তবে উত্তর কোরিয়া ক্রমাগত পরমাণু অস্ত্র পরীক্ষা চালিয়ে যে হুমকি তৈরি করছে তাকে ‘অগ্রহণযোগ্য’ উল্লেখ করে যুক্তরাষ্ট্র অনেকটা নরম সুরেই বলছে, তারা উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনা করতে আগ্রহী। দুই দেশকে একসঙ্গে আলোচনায় বসার আহ্বান জানায় পেন্টাগন।

তবে পেন্টাগন একইসঙ্গে হুঁশিয়ার করে দিয়ে বলেছে, সংঘর্ষ হলে ব্যাপক বিপর্যয় হবে। দেশটি সামরিক সক্ষমতাও বাড়িয়েছে।

এদিকে, একজন সিনিয়র রিপাবলিকান সিনেটর ও প্রেসিডেন্ট ট্রাম্প একমত হয়েছেন যে, প্রয়োজন হলে বিকল্প হিসেবে উত্তর কোরিয়ার সঙ্গে যুদ্ধে জড়ানোর কথা ভাবা হবে।

সম্প্রতি পিয়ংইয়ং আন্তঃমহাদেশী ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা সফল হয়েছে দাবি করে বলে যে, যুক্তরাষ্ট্রের পুরো ভূখণ্ডই উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র আওতার মধ্যে রয়েছে।

এরপরই এর প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী ভূমি থেকে ভূমিতে উৎক্ষেপণযোগ্য ক্ষেপণাস্ত্র ব্যবহারের মহড়া চালিয়েছে। খবর বিবিসি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com