মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন সড়কের নিরাপত্তা নিশ্চিতে তথ্য আদান-প্রদান করবে চসিক-সিএমপি ধান ও চালের মানে আপস করা হবে না : খাদ্যমন্ত্রী সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস ৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একটি লেন প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং চাল-শাকসবজি-আমসহ অনেক ফসল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে ঝিনাইদহে হাসপাতালে নবজাতক চুরি করতে এসে ২ নারী আটক! ভিসা হয়নি বেশিরভাগ হজযাত্রীর, সময় আরও বাড়ছে আজই সিরিজ নিশ্চিত করতে পারবে বাংলাদেশ! ৮ বিভাগেই বৃষ্টির আভাস, বিদায় নিতে পারে তাপপ্রবাহ লোকসভা নির্বাচনে ভোট দিলেন মোদী

নরওয়েতে ন্যাটোর বিশাল সামরিক মহড়া: রাশিয়ার জন্য সতর্কবার্তা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮
  • ৯৪ বার পড়া হয়েছে
মহড়ায় অংশ নিচ্ছে হল্যান্ডের এসব সেনা।

বাংলা৭১নিউজ,ডেস্ক: নরওয়ের মাটিতে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোটের বিশাল মহড়া অনুষ্ঠিত হচ্ছে। স্নায়ুযুদ্ধ অবসানের পর ন্যাটো জোট যেসব বড় সামরিক মহড়া চালিয়েছে এটা তার অন্যতম। আজ ২৫ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে আগামী ৭ নভেম্বর পর্যন্ত এ মহড়া চলবে।

সম্ভাব্য হুমকি থেকে ন্যাটো সদস্য দেশগুলোকে রক্ষার লক্ষ্য নিয়ে জোট সেনাদের প্রয়োজনীয় প্রশিক্ষণের জন্য এবারের মহড়া চালানো হচ্ছে। এতে ৩১টি দেশ থেকে ৫০ হাজার সেনা, ১০ হাজার সামরিক যান, ৬৫টি যুদ্ধাজাহাজ এবং ২৫০টি জঙ্গিবিমান অংশ নিচ্ছে।

মহড়ায় অংশ নিচ্ছে এসব সামরিক যান ও সরঞ্জাম।

ন্যাটো মহাসচিব জেন্স স্টোলটেনবার্গ বলছেন, “সাম্প্রতিক বছরগুলোতে ন্যাটোর নিরাপত্তা পরিস্থিতির উল্লেখযোগ্য অবনতি হয়েছে। এ মহড়া থেকে আমাদের জাতিগুলো ও সম্ভাব্য আগ্রাসীদের জন্য পরিষ্কার বার্তা দেয়া হচ্ছে। ন্যাটো কারো সঙ্গে সংঘাত চায় না কিন্তু যেকোনো হুমকির মুখে সমস্ত মিত্রদেশকে আমরা ঐলক্যবদ্ধভাবে রক্ষার জন্য প্রস্তুত।”

ন্যাটোর যৌথ কমান্ডের প্রধান মার্কিন জেনারেল জেমস ফোগো বলেছেন, যেকোনো আগ্রাসনের মুখে মিত্রদের রক্ষায় ন্যাটোর সক্ষমতা প্রদর্শনের জন্য এ মহড়ার আয়োজন করা হয়েছে, কোনো একক দেশকে লক্ষ্য করে নয়। তাদের এসব বক্তব্যের পরও ধরেই নেয়া হচ্ছে- মূলত রাশিয়াকে লক্ষ্য করে ন্যাটো জোট এ মহড়া চালাচ্ছে।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com