বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

নভেম্বর থেকে যে ৪৩টি মডেলের ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

১ নভেম্বর থেকে ৪৩টি মডেলের স্মার্টফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ। পুরোনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনে জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপ বন্ধ হয়ে যাবে। হোয়াটসঅ্যাপের তরফ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের বরাত দিয়ে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তার আগের অপারেটিং সিস্টেমে থাকা ফোন এবং আইওএস ৯ বা তার থেকে আগের অপারেটিং সিস্টেম থাকা ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ। সব ফোন প্রস্তুতকারণ সংস্থাও এই তথ্য নিশ্চিত করেছে।

List of 43 Smartphones That WhatsApp Will Disable Services Starting November  2021 ▷ Kenya News | Tuko.co.ke

স্যামসং গ্যালাক্সি ট্রেন্ড লাইট, গ্যালাক্সি এসথ্রি মিনি, গ্যালাক্সি ট্রেন্ড টু, গ্যালাক্সি এক্সকভার টু, গ্যালাক্সি কোর ও গ্যালাক্সি এইস টু। এলজি লুসিড টু, এলজি অপটিমাস এফ সেভেন, অপটিমাস এফ ফাইভ, অপটিমাস এলথ্রি টু ডুয়েল, অপটিমাস এল সেভেন, অপটিমাস এল সেভেন টু ডুয়েল, অপটিমাস এফ৬, অপটিমাস অপটিমাস এল৪ ডুয়েল, অপটিমাস এফথ্রি। জেডটিই গ্র্যান্ড এস ফ্লেক্স, জেডটিই ভি৯৫৬, গ্র্যান্ড এক্স কোয়াড ভি৯৮৭ ও গ্র্যান্ড মেমো।

সনি এক্সপিরেয়া মিরো, সনি এক্সপিরেয়া নিও এল, এক্সপিরেয়া আরক এস। এইছটিসি ডিসায়ার ৫০০, লেনোভো এ৮২০। হুয়েওয়ে অ্যাসেন্ড মেট, অ্যাসেন্ড ডি অয়। এলকাটেল ওয়ান টাচ ইভো ৭ অ্যাপল আইফোন এসই, ৬এস এবং ৬এস প্লাসে হোয়াটসঅ্যাপ কাজ করবে না বলে জানা গেছে।

গত বছর থেকে হোয়্যাটসঅ্যাপের নিরাপত্তা নিয়ে নানারকম জটিলতা শুরু হয়েছে। এর ফলে জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা কমেছে বলে জানা গেছে। তবে অ্যাপে নিরাপত্তার কোনো অভাব নেই বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপস। এখানে দেওয়া বার্তা ও ছবি সব সময়েই নিরাপদ বলে দাবি করে আসছে তারা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com