বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

‘নতুন কমিটি দ্রুত ওয়েজবোর্ড বাস্তবায়ন করবে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২১ জানুয়ারী, ২০১৯
  • ১৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: নবম ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা জানান তিনি। তথ্যমন্ত্রী বলেন, নতুন সরকার গঠিত হওয়ার পর নতুন কমিটি নিয়েই আমাদের কাজ করতে হবে। এই কমিটি দ্রুত ওয়েজবোর্ড বাস্তবায়নের লক্ষ্যে কাজ করবে।

তিনি বলেন, নতুন সরকারের প্রথম মন্ত্রিসভার বৈঠকেই মাননীয় প্রধানমন্ত্রী নবম ওয়েজবোর্ড পর্যালোচনায় সাত সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন। সেতুমন্ত্রীর নেতৃত্বে কৃষিমন্ত্রী, শিল্পমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রী ও শ্রম প্রতিমন্ত্রীর সমন্বয়ে গঠিত এ কমিটি দ্রুত ওয়েজবোর্ড বাস্তবায়ন করবে। রোববার সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভীর বক্তব্যের তীব্র সমালোচনা করেন তথ্যমন্ত্রী।

রুহুল কবির রিজভীর উদ্দেশে ড. হাছান মাহমুদ বলেন, প্রতিদিন সংবাদ সম্মেলনে নিজেদের রাজনৈতিক দেউলিয়াত্ব তুলে না ধরে বরং তাদের উচিত নির্বাচনে নিজেদের ভরাডুবির কারণ বিশ্লেষণ করা। রিজভী তার বক্তব্যে যেভাবে বিষেদগার করেছেন, তা প্রকৃতপক্ষে নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর হিতাহিত জ্ঞান হারিয়ে তার অসংলগ্ন বক্তব্য। বরাবরের মতো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই এ ধরনের বক্তব্য দিচ্ছেন তারা।

তথ্যমন্ত্রী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে ৮০০ প্রতিনিধিকে মনোনয়ন দিয়ে বিএনপি তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে। বিএনপির প্রার্থীরা নির্বাচনী প্রচারণাতেও নামেননি। তাদের মূল লক্ষ্য ছিল নির্বাচনে অংশ নিয়ে নির্বাচনকেই প্রশ্নবিদ্ধ করা।

তথ্যমন্ত্রী বলেন, ‘দেশে এত শান্তিপূর্ণ ও উৎসবমুখর নির্বাচন আগে হয়নি। একজন পুলিশও আহত হয়নি। আওয়ামী লীগের নির্বাচনী প্রচার কমিটির আহ্বায়ক হিসেবে আমি সামাজিক যোগাযোগ মাধ্যম, মোবাইল ফোন, অনুষ্ঠানাদি, পথপ্রচার ও গণমাধ্যমে পাঁচ পদ্ধতির প্রচারণা চালিয়েছি। পক্ষান্তরে বিএনপি কোনোটিই করেনি, এমনকি পোস্টারও লাগায়নি।’

তিনি বলেন, দেশে শক্তিশালী বিরোধী দল থাকুক, এটি আমরাও চাই। কিন্তু ২০১৪ সালে তারা নির্বাচন না করে বড় ভুল করে। এবারের নির্বাচনেও তাদের ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ। নাচতে না জানলে উঠান বাঁকার মতো বক্তব্য না দিয়ে বিএনপির উচিত নিজেদের বিচার করা।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com