সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

নওগাঁয় তিন দিনের ১৪৪ ধারা জারি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

নওগাঁয় বিএনপি ও যুবলীগের সমাবেশ ঘিরে সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। স্থানীয় আইনশৃংখলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক হারুন অর রশীদ স্বাক্ষরিত এক আদেশে নওগাঁর সমগ্র পৌরসভা এলাকায় এ ধারা জারি করা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) বিকেল ৩টা থেকে আগামী ২৯ ডিসেম্বর বিকেল ৩টা পর্যন্ত এ আইন কার্যকর থাকবে। এ সময় পৌর এলাকায় পাঁচ বা ততোধিক ব্যক্তির সভা, সমাবেশ ও দলবদ্ধ যেকোনো কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়ের মধ্যে পৌর এলাকায় কোথাও কোনো জনসমাবেশ করা যাবে না।

জানা গেছে, সারাদেশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেগম খালেদা জিয়ার নিশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে মঙ্গলবার দুপুর ২টা থেকে শহরের নওযোয়ান মাঠে জেলা বিএনপির উদ্যোগে কর্মসূচির আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়ের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিনুর।

কিন্তু একই স্থানে একই সময়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ কর্মসূচি দেয় জেলা যুবলীগ।

একইস্থানে দুই পক্ষ কর্মসূচির আয়োজন করায় বিশৃঙ্খলা এড়াতে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। এ সময়ের মধ্যে পৌর এলাকায় কোথাও কোনো জনসমাবেশ করা যাবে না।

এদিকে এমন সিদ্ধান্তের পর পূর্ব নির্ধারিত কর্মসূচি অন্যত্র করবে বলে জানিয়েছে জেলা বিএনপি। জেলা বিএনপির দলীয় কার্যালয়ে দুপুর ১২টার দিকে জরুরি এক সংবাদ সম্মেলন করা হয়।

নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক মাস্টার হাফিজুর রহমান বলেন, বেগম খালেদা জিয়ার নিশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে মঙ্গলবার নওযোয়ান মাঠে পূর্ব নির্ধারিত কর্মসূচি হওয়ার কথা ছিল। এ বিষয়ে প্রশাসনের কাছে লিখিতভাবে জানানো হয়। কিন্তু এরইমধ্যে একই মাঠে জেলা যুবলীগও একটি কর্মসূচি ঘোষণা করে। বিএনপির কর্মসূচি বানচাল করার লক্ষ্যে প্রতিহিংসামূলক এমনটা করেছে আওয়ামী লীগ।

বাংলা৭১নিউজ/বিএফ

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com