সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি

নওগাঁর ১১ উপজেলার সব রুটে বাস চলাচল বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(নওগাঁ)প্রতিনিধি: নওগাঁর অভ্যন্তরীণ সব রুটে দুদিন থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। বিকল্প হিসেবে জরুরি প্রয়োজনে যাত্রীরা সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশায় গন্তব্যে যেতে বাধ্য হচ্ছেন। এতে বাড়তি ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের।

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে জেলার বালুডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে ১১টি উপজেলার সব রুটের বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। ভোগান্তি নিরসনে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন তারা।

এদিকে, ধর্মঘটের সুযোগে ইঞ্জিনচালিত স্থানীয় যান মাহেন্দ্র, মিনি পিকআপ, মাইক্রোবাসসহ ছোট গাড়িগুলো কয়েকগুণ ভাড়া বাড়িয়ে দিয়েছে। এসব যানবাহনে ঝুঁকি নিয়ে গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা।

বাসচালক শামীম হোসেন বলেন, নতুন সড়ক আইন মূলত আমাদের জন্য কালো আইন। এই আইন সংশোধন না হলে আমাদের পক্ষে গাড়ি চালানো সম্ভব না। নতুন সড়ক আইন খুব কঠিন চালকদের জন্য। একটি দুর্ঘটনার পর চালককে সারাজীবন হাজতে থাকতে হবে।

নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে ধর্মঘট করছেন চালকরা। আমাদের পক্ষ থেকে চালকদের বোঝানোর চেষ্টা করছি। কিন্তু তাদের একটাই দাবি নতুন আইন সংশোধন না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

তিনি বলেন, বর্তমানে চালকরা গাড়ি জমা দিয়ে বাড়িতে অবস্থান করছেন। আগামী ২১-২২ নভেম্বর শ্রমিক ফেডারেশনের সঙ্গে আলোচনার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

নওগাঁ জেলা মোটরযান সমিতির সাধারণ সম্পাদক শফিকুল আলম বলেন, মোটর শ্রমিকরা অঘোষিতভাবে ধর্মঘট পালন করছেন। নতুন আইনে পাঁচ বছর কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা ও উভয়দণ্ডে দণ্ডিত এবং জামিন অযোগ্য করা হয়েছে। এ কারণে ভয়ে গাড়ি না চলিয়ে ধর্মঘট পালন করছেন চালকরা। তবে গাড়ির যাবতীয় কাগজপত্র সঠিক রাখতে আমরা যথাসাধ্য চেষ্টা করি।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com