সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

ধানের শীষের যে ১৫ প্রার্থী কারাগারে থেকেই নির্বাচন করছেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১৮
  • ২২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: কারাগারে থেকে নির্বাচন করছেন ধানের শীষের ১৫ প্রার্থী। প্রতীক বরাদ্দের পর তিনজনকে গ্রেফতার করা হয়।

বিএনপির দফতর সূত্রে জানা গেছে, কারাগারে থাকা ধানের শীষের ১৫ প্রার্থীরা হলেন-গাজীপুর-৫ আসনের প্রার্থী ফজলুল হক মিলন, টাঙ্গাইল-২ আসনে সুলতান সালাউদ্দিন টুকু, কুমিল্লা-১০ আসনে মনিরুল হক চৌধুরী, মাগুরা-১ আসনে মনোয়ার হোসেন খান, নরসিংদী-১ আসনে খায়রুল কবির খোকন, রাজশাহী-৬ আসনে আবু সাঈদ চাঁদ, চট্টগ্রাম-৯ আসনে ডা. শাহাদাত হোসেন, চট্টগ্রাম-১৫ আসনে আ ন ম শামসুল ইসলাম, খুলনা-৬ আসনে আবুল কালাম আজাদ, সাতক্ষীরা-৪ আসনে গাজী নজরুল ইসলাম, কুষ্টিয়া-১ আসনে রেজা আহমেদ বাচ্চু মোল্লা, গোপালগঞ্জ-৩ আসনে এসএম জিলানী, কক্সবাজার-২ আসনে এএইচএম হামিদুর রহমান আযাদ, সাতক্ষীরা-২ আসনে মুহাদ্দিস আবদুল খালেক ও ঠাকুরগাঁও-২ আসনে মাওলানা আবদুল হাকিম।

এদের মধ্যে বুধবার বাচ্চু মোল্লা, ১৬ ডিসেম্বর গাজী নজরুল ইসলাম এবং ১৩ ডিসেম্বর ফজলুল হক মিলন গ্রেফতার হন।

সূত্রটি জানায়, এসব আসামিকে একটি মামলায় প্রথমে ম্যাজিস্ট্রেট আদালতে, সেখানে বিফল হলে জেলা ও দায়রা জজ আদালতে এবং সেখানেও না মিললে জামিনের আবেদন করতে হবে হাইকোর্টে।

এ প্রক্রিয়া শেষ করে আপিল বিভাগের মুখোমুখি হওয়ারও প্রয়োজন হতে পারে। এ ছাড়া বেশ কয়েকজন প্রার্থী জামিন পাওয়ার পর অন্য মামলায় নতুন করে গ্রেফতার দেখানো হয়েছে। এ কারণে ৩০ ডিসেম্বরের আগে কারামুক্ত হয়ে তাদের নির্বাচন করার কোনো সম্ভাবনা নেই।

এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রী সংলাপে সবার সামনে কথা দিয়েছিলেন তফসিল ঘোষণার পর আর গ্রেফতার হবে না। একটা কথাও সরকার রাখেনি। গণগ্রেফতার চলছে। প্রতিদিন বিএনপির ২০০-৩০০ নেতাকর্মী গ্রেফতার হচ্ছে।

জামিন নিয়ে বের হলেও হাইকোর্টের গেটে আবার গ্রেফতার করা হয়েছে। আবার নতুন মামলা দিয়ে জেলে ঢোকাচ্ছে। অত্যাচার-নির্যাতনের শেষ নেই। এখন নতুন করে শুরু হয়েছে আমাদের প্রার্থিতা বাতিল। সেটি কোথায় গিয়ে দাঁড়াবে জানি না।

বাংলা৭১নিউজ/সূত্র: যুগান্তর/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com