শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দ. চীন সাগরসহ ২ মহাসাগরে নৌমহড়া চালাচ্ছে চীন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৬ মে, ২০১৬
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বেইজিং বিরোধপূর্ণ দক্ষিণ চীন সাগর, পূর্ব ভারত মহাসাগর এবং পশ্চিম প্রশান্ত মহাসাগরে অত্যাধুনিক যুদ্ধজাহাজের মহড়া শুরু করেছে। এ মহড়ায় হেলিকপ্টার এবং “বিশেষ যুদ্ধের” সেনারাও অংশ নেবে বলে জানানো হয়েছে।

চীনের নানহাই নৌবহরের তিন জাহাজ গতকাল হাইনান প্রদেশে নৌবাহিনীর বন্দর সানিয়া ত্যাগ করেছে। বাৎসরিক এ মহড়ায় যোগ দেয়ার জন্য এ সব জাহাজ বন্দর ত্যাগ করেছে বলে চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা শিনহুয়া জানিয়েছে।

এ সব যুদ্ধজাহাজের সঙ্গে পরে যোগ দেবে বিশাল ডেস্ট্রয়ার লানজাও এবং গুয়ানজাও। ক্ষেপণাস্ত্রবাহী ফ্রিগেটও যোগ এ মহড়ায় যোগ দেবে এবং হেলিকপ্টার ও “বিশেষ যুদ্ধে”র সেনারা এ মহড়ায় অংশ নেবে। মহড়ার নৌবহরকে তিন ভাগে ভাগ করা হয়েছে এবং দক্ষিণ চীন সাগর, পূর্ব ভারত মহাসাগর এবং পশ্চিম প্রশান্ত মহাসাগরে পৃথক সমর অনুশীলন চালাবে।

চীনা নৌবাহিনী বলেছে, রণ প্রস্তুতি এবং জাহাজ এবং বিমানসহ অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় বাড়ানোই এ মহড়ার উদ্দেশ্য।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com