সোমবার, ২০ মে ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

দ্রুত গতিতে এগিয়ে চলছে দুই সিটি করপোরেশনের বর্জ্য অপসারণের কাজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৬
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশু কোরবানির কারণে রাজধানীতে তৈরি হওয়া হাজার হাজার টন কোরবানির পশুর বর্জ্য অপসারণের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।
ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে চলা এ পরিচ্ছন্নতা কার্যক্রমে সন্তুষ্টি জানিয়েছেন নাগরিকেরা।

ঈদের দিন দুপুর ২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করার আল্টিমেটাম দেন বিভক্ত দুই সিটি করপোরেশনের মেয়রদ্বয়।

দুই সিটি করপোরেশনের কর্মকর্তাদের সাথে কথা বলে জানা গেছে, বেঁধে দেয়া ৪৮ ঘণ্টা সময়ের আগেই শেষ হবে বর্জ্য অপসারণের কাজ। ইতোমধ্যে অনেক এলাকায় পুরোপুরি বর্জ্য অপসারণ হয়ে গেছে। বুধবারই বাকি বর্জ্য অপসারণের কাজ শেষ হবে।

কোরবানির প্রথম দিনে রাজধানী জুড়ে বর্জ্য অপসারণে কাজ করেছে ঢাকার দুই সিটি করপোরেশন। কোরবানি শুরুর পর থেকেই পাড়া-মহল্লায় তৎপরতা শুরু করেন দুই সিটির অধীনে প্রায় ১৩ হাজার পরিচ্ছন্নতাকর্মী।

এর আগে মঙ্গলবার দুপুরে নিজ নিজ এলাকায় দুই নগর পিতা আনিসুল হক ও সাঈদ খোকন পরিষ্কার পরিচ্ছন্নতা কাজের উদ্বোধন করেন এবং ৪৮ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের প্রতিশ্রুতি দেন।

নগরবাসী সিটি করপোরেশনের দ্রুত বর্জ্য অপসারণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। এবার শুরু থেকেই বর্জ্য অপসারণে বাড়তি তৎপরতা শুরু করে ঢাকার দুই সিটি করপোরেশন। নগরের পাড়া মহল্লায় গিয়ে ভ্যান ও ট্রাকে করে আবর্জনা সরিয়ে ফেলে পরিচ্ছন্নতা কর্মীরা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সহকারী বর্জ্য ব্যবস্থাপক খোন্দকার মিল্লাতুল ইসলাম জানান, অনেক এলাকায় মঙ্গলবারই বর্জ্য অপসারণ করা হয়েছে। অন্যান্য এলাকায়ও দ্রুত বর্জ্য অপসারণের কাজ চলছে। নির্ধারিত ৪৮ ঘণ্টার আগেই সব বর্জ্য অপসারণ করা সম্ভব হবে।

তিনি বলেন, কর্মচারী থেকে শুরু করে কর্মকর্তা সবাই মাঠে রয়েছেন। সবাই কাজ করছেন। আশা করা হচ্ছে, আজকের মধ্যেই কাজ শেষ হবে। কোরবানির দ্বিতীয় দিনে যারা বিভিন্ন এলাকায় পশু কোরবানি দিচ্ছেন সেগুলোর বর্জ্যও অপসারণের কাজ চলছে বলে জানান তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় বুধবার সকাল থেকে পরিচ্ছন্নতাকর্মীরা অলি-গলি থেকে অপেক্ষাকৃত বড় রাস্তাগুলোতে জড়ো করেছে বর্জ্য। সেখান থেকে বর্জ্য তুলে নিচ্ছেন সিটি করপোরেশনের ট্রাক।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com