সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

দ্বিতীয় দিনের খেলা শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ভারতের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টের দ্বিতীয় দিনে আজ সকাল ১০টায় আবারও ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। হায়দরাবাদ টেস্টের প্রথম দিন শেষে ভারত যে অবস্থানে আছে তা বাংলাদেশের জন্য জন্য মোটেও সুখবর নয়।

ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখতে হলে আজ ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই বেশ কয়েকটি উইকেট চাই টাইগারদের। ক্রিজে অপরাজিত আছেন সেঞ্চুরিয়ান বিরাট কোহলি। এই ব্যাটিং দানবকে যত তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরত পাঠানো যায় ততই মঙ্গল। সেই লক্ষেই দ্বিতীয় দিনের মতো মাঠে নামল মুশফিক বাহিনী।

তবে ম্যাচে ফিরতে হলে মুশফিক বাহিনীকে অসাধারণ কিছু করে দেখাতে হবে তা বলার অপেক্ষা রাখে না। প্রথম দিনে ক্যাচ মিস আর রান আউট মিসের মধ্যে বাংলাদেশের বোলাররা ৩টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিলেও মুরালি বিজয় আর বিরাট কোহলির জোড়া সেঞ্চুরিতে ভর করে দিনশেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৩৫৬ রান।

প্রথম দিনের প্রথম ওভারেই লোকেশ রাহুলের স্ট্যাম্প ছত্রখান করে দেন তাসকিন আহমেদ। এটাই শেষ নয়, টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশ চাপে পড়ে যায় ভারত। কিন্তু সাকিবের বেশ কয়েকটি ক্যচ মিস এবং মুরালি বিজয়ের একটি সহজ রানআউট মিস করেন মেহেদী মিরাজ। যে কারণে এই দুজন মিলে দ্বিতীয় উইকেট জুটিতে ১৭৮ রানের জুটি গড়েন। সেই মেহেদী মিরাজই অবশেষে ভাঙেন এই জুটি। ৮৩ রান করে সাজঘরে ফিরেন পুজারা। কিন্তু এই স্বস্তি স্থায়ী হয়নি বেশিক্ষণ।

দুইবার জীবন পাওয়া মুরালি বিজয় সেঞ্চুরি তুলে নেন। ১৪৯ বলে ১১টি চার এবং ১টি ছক্কায় তিনি তিন অংকের ম্যজিক ফিগারে পৌঁছান। ১০৮ রান করে তিনি শিকার হন অপর স্পিনার তাইজুল ইসলামের। এরপর ক্রিজে এসেই স্বভাবসুলভ ব্যাটিং তাণ্ডব শুরু করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আজিঙ্কা রাহানেকে নিয়ে তিনি দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। শেষ পর্যন্ত সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থেকে দিন শেষ করেন বিশ্বের ভয়ঙ্করতম এই ব্যাটসম্যান।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com