বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার মুজিবুল হক চুন্নুকে একহাত নিলেন ব্যারিস্টার সুমন অনিবন্ধিত হ্যান্ডসেট বন্ধের ব্যাপারে যা বলছে বিটিআরসি হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তথ্যের জন্য গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো মতলব উত্তরে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু সুনামগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০ অ্যাস্ট্রাজেনেকার টিকায় পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে কি না জরিপ চলছে

দ্বিতীয় টেস্টে নতুন মুখ মোসাদ্দেক-শুভাশিস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৪ অক্টোবর, ২০১৬
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। ১৫ সদস্যের এই দলে যোগ হয়েছেন স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত এবং পেসার শুভাশিস রায়। বাদ পড়েছেন শফিউল ইসলাম। প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছিল। ওই দলে নতুন মুখ ছিলেন চারজন।

২৮ অক্টোবর ঢাকায় শুরু হবে দ্বিতীয় টেস্টে। চট্টগ্রামে প্রথম টেস্টে জিততে জিততে ২২ রানে হেরে যায় বাংলাদেশ। অভিষিক্ত মিরাজ নেন ৭ উইকেট। আরেক অভিষিক্ত সাব্বির ৬৪ রানে অপরাজিত থেকে দলের হার দেখেন।

মোসাদ্দেক আফগানিস্তান সিরিজের শেষ দুই ওয়ানডে দলে ছিলেন। নিজের প্রথম ওয়ানডেতে অপরাজিত ৪৫ রানের চমৎকার ইনিংস খেলার পর ১০ ওভারে ৩০ রান দিয়ে দুই উইকেট নেন। ছিলেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলেও।

দুই বছর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে হাতেখড়ি তার। খেলেছেন ১৮টি ম্যাচ। আর তাতেই তিনটি ডাবল সেঞ্চুরি! দেশের ক্রিকেট ইতিহাসে অন্য কারো এই রেকর্ড নেই। গত বছর এই কীর্তি গড়েন মোসাদ্দেক। ফেব্রুয়ারিতে জাতীয় লিগে রংপুরের বিপক্ষে খেলে ছিলেন ২৫০ রানের ইনিংস, এরপর চট্টগ্রামের বিপক্ষে ২৮৭। সিলেটের বিপক্ষে বরিশালের হয়ে অপরাজিত ২০০। এখন পর্যন্ত গড় ৭০.৮০!

চলতি ঢাকা প্রিমিয়ার লিগেও দেখা যায় পরিণত মোসাদ্দেককে। আবাহনীর হয়ে ছয় নম্বরে ব্যাট করেন। বিপদের সময় কচি কাঁধে ভারি ওজন বহন করে বেশ কয়েকবার দলকে টেনে তোলেন।

শুভাশিস অনেক দিন থেকেই যুব ক্রিকেটে ভালো করছেন। কিন্তু চোটের কারণে জাতীয় দলের বিবেচনায় আসতে পারছিলেন না। এইচপিতে ভালো করার পর টেস্টের প্রস্তুতি ম্যাচে রাখা হয় তাকে। তিনি প্রথম শ্রেণির ক্রিকেট খেলছেন ২০০৭ সাল থেকে। ৫১টি প্রথম শ্রেণির ম্যাচে ২৭ বছর বয়সী পেসারের উইকেট ১৩৬টি। ঢাকা লিগেও ভালো করেন।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, রিয়াদ, সাকিব, শুভাগত হোম, সাব্বির, মিরাজ, তাইজুল, কামরুল ইসলাম রাব্বী, মোসাদ্দেক, নুরুল হাসান সোহান, শুভাশিস রায়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com