মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে : দীপু মনি ২৩ ফুট লম্বা আঁচল, মেট গালায় শাড়িতে নজর কাড়লেন আলিয়া এক কোটি কার্ডধারীকে ভর্তুকি মূল্যে পণ্য দেবে টিসিবি শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদৎবার্ষিকী আজ উপজেলা নির্বাচন: প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৩৪৭৩৫ চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে

দৌলতদিয়া ঘাট এলাকায় ভাঙন শুরু, ঈদ যাত্রায় ভোগান্তির আশংঙ্কা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৪ আগস্ট, ২০১৭
  • ৪৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ নজরুল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: ঈদুল আযহার আর মাত্র কয়েক দিন বাকী সপ্তাহ খানেক পড়েই কোরবানির পশুর গাড়ির চাপ হবে দৌলতদিয়া ফেরি ঘাটে, আবার নতুন করে গত শুক্রবার থেকে পদ্মায় পানি বৃদ্ধির সাথে সাথে দুই, তিন এবং চার নম্বর ফেরি ঘাট এলাকায় শুরু হয়েছে নদী ভাঙ্গন। স্থানীয়রা আশংঙ্কা করছে যদি এই অবস্থা চলতে থাকে তবে কোরবানির আগে দৌলদিয়া ঘাটে ভোগান্তি আরো বাড়বে। যদিও জরুরী ভিত্তিতে জিও ব্যাগ ফেলা শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড। কর্তৃপক্ষ বলছে স্থায়ী ব্যাবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
গত বছর কোরবানির ঈদের সময় দৌলতদিয়া ঘাটের চারটি ঘাটের সবগুলো ঘাট ভাঙ্গনের কারনে বন্ধ ছিল। সে সময় ভোগান্তিতে পড়েছিল যাত্রী, চালক ও পশু ব্যাবসায়ীরা। চলতি বছরের জুন জুলাই মাসের বেশির ভাগ সময় নদীর তীব্র ¯্রােত আর ভাঙ্গনের কারনে ঘাট এলাকায় প্রতিদিন চার থেকে পাচ কিলোমিটার জানজট থেকেছে। জুলাই মাসের শেষে দৌলতদিয়া ঘাট এলাকায় নতুন একটি ঘাট তৈরি করায় ভোগান্তি কিছুটা কমলেও গত শুক্রবার থেকে ফেরি সংকট, পদ্মায় পানি বৃদ্ধি আর ভাঙ্গন শুরু হওয়ায় ঘাট এলাকায় দেখা দিয়েছে জানজটের।
যশোর থেকে ছেড়ে আসা ট্রাক চালক আমিরুল ইসলাম জানান, দৌলতদিয়া ঘাটে দুই থেকে তিন দিন আটকে থাকতে হচ্ছে তাদের, আর বৃষ্টির কারনে নষ্ট হচ্ছে গাড়িতে থাকা চালসহ বিভিন্ন পন্য। তাছারা সময় মতো পন্য পৌছে দিতে না পারায় বাড়ছে পরিবহন খরচ। তারা অভিযোগ করেন ঘাট এলাকায় রাতের বেলা নিরাপত্তা হীনতায় ভুগেন তারা অনেকে আবার খুইয়েছেন মোবাইল মানিব্যাগ।
দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল জানান, পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ফেলা শুরু করেছে এরই মধ্যে ৪০ হাজার জিও ব্যাগ ফেলা শেষ হয়েছে এই জিও ব্যাগে ভাঙ্গন রোধ করা সম্ভব হবে না দরকার স্থায়ী ব্যবস্থা। এই ভাবে ভাঙ্গন অব্যহত থাকলে আসছে ঈদে ঢাকামুখি পশুর গাড়ি আর ঘরমুখো মানুষের ভোগান্তি বাড়বে।
পানি উন্নয়ন বোর্ড রাজবাড়ীর সাব এ্যাসিটেন্ট ইঞ্জিনিয়ার মোঃ নুরুন্নবী জানান, বর্তমানে দৌলতদিয়া ঘাট এলাকায় ভাঙ্গন অব্যহত জরুরী ভিত্তিতে জিও ব্যাগ ফেলা শুরু করা হয়েছে, আর স্থায়ী ভাবে ব্যাবস্থা গ্রহনের জন্য রাজবাড়ীর জেলা প্রশাসন বিআইডব্লিউটিএ বিআইডব্লিউটিসি সকলে মিলে সভার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহন করে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে গত ২৪ ঘন্টায় রাজবাড়ীর পদ্মায় পানি বৃদ্ধি পেয়েছে ৩২ সেন্টিমিটার।
আর বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক সফিকুল ইসলাম জানান, দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৬ টি ফেরির মধ্যে ৩ টি বিকল থাকায় ১৩ টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। নদীতে ¯্রােত থাকায় যানবাহনের দীর্ঘ্য সাড়ি তৈরি হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com