শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দোষীদের শাস্তির আওতায় আনুন: মিয়ানমারকে নিরাপত্তা পরিষদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮
  • ১১২ বার পড়া হয়েছে
জাতিসংঘ নিরাপত্তা পরিষদ

বাংলা৭১নিউজ ডেস্ক: মিয়ানমারের সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের ওপর সংঘটিত গণহত্যা ও নির্যাতনের সঙ্গে জড়িতদের শাস্তির আওতায় আনার জন্য দেশটির সরকারে প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ।

১৫ সদস্যের নিরাপত্তা পরিষদ গতকাল (বুধবার) এক বিবৃতিতে বলেছে, মিয়ানমারের ঘটনাবলী বিশেষ করে নারীদের ওপর পরিচালিত ধর্ষণ, হত্যা এবং শিশুদের ওপর সংঘটিত সহিংতার বিষয়ে স্বচ্ছ তদন্ত করা দরকার। পাশাপাশি ভয়াবহ সহিংসতার শিকার রাখাইন রাজ্যে মানবিক ত্রাণ পাঠানোর সুযোগ দেয়ার ওপর গুরুত্বারোপ করেছে পরিষদ। মিয়ানমারের ঘনিষ্ঠ মিত্র চীনও নিরাপত্তা পরিষদের এ বিবৃতিতে সই করেছে।

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলমান

জাতিসংঘের একটি প্রতিনিধিদল বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলমানদের দুর্দশা সরেজমিনে ঘুরে দেখার কয়েকদিন পর জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এ বিবৃতি প্রকাশ করল। মিয়ানমারের সামরিক বাহিনী ও উগ্রবাদী বৌদ্ধদের সহিংসতা, গণহত্যা, ধর্ষণসহ নানা নির্যাতনের মুখে মিয়ানমারে নিজ বাসভূমি ছেড়ে অন্তত সাত লাখ রোহিঙ্গা মুসলমান বাংলাদেশে আশ্রয় নিয়েছে। পাহাড়ের ঢালে আশ্রয় নেয়া এসব মানুষের জীবনে আসন্ন বর্ষা মৌসুমে দুর্ভিষহ ভোগান্তি নেমে আসবে বলে আশংকা করা হচ্ছে। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com