মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজায় ইসরায়েলি হামলায় আরও ৩৯ ফিলিস্তিনি নিহত শরীয়তপুরের সাবেক প্যানেল মেয়র বাচ্চুর বিরুদ্ধে দুর্নীতির মামলা ৯৬ কোটি টাকার মসুর ডাল কিনবে সরকার গুলিবিদ্ধ সেই দিনমজুর পেলেন ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা বিয়ে-সংসার চাই না, স্বাধীনভাবে বাঁচতে হবে : মিমি চক্রবর্তী ইসরায়েলে হামলার অন্তত ১০টি পরিকল্পনা প্রস্তুত রেখেছে ইরান দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম বাজার শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল সংক্রান্ত চুক্তি বাতিল পদার্থবিজ্ঞানে নোবেলজয়ীর নাম ঘোষণা আজ লেবাননে আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন বাংলাদে‌শিরা সুন্দরবনে বাঘ বেড়েছে ১১টি শারদীয় দুর্গাপূজার বোধন আজ এক দফা দাবিতে ফের নার্সদের কর্মবিরতি চাকরির বিধি লঙ্ঘন করা ঠিক হয়নি: ঊর্মির মা দীপু সালমান পলক ও মামুন ফের রিমান্ডে সীমান্তে যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেলো বিএসএফ প্রধান উপদেষ্টার সঙ্গে জাপার সংলাপ চান না সারজিস-হাসনাত সচিবদের প্রধান উপদেষ্টার ২৫ নির্দেশনা সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি

দৈনিক মৃত্যু ২ হাজার ছাড়ালো, শনাক্ত পৌনে ৮ লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ২ হাজার ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৪৪ হাজার ৭৮৬ জনে। নতুন করে ৭ লাখ ৭৪ হাজার ৬৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ২১ লাখ ২৯ হাজার ৮৬ জনে।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ১ লাখ ২ হাজার ৪৬০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৬ কোটি ৩৯ লাখ ৮৬ হাজার ৮১৮ জন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানে একদিনে ৯৫ হাজার ৫৩০ জন সংক্রমিত এবং ৪২৯ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৩ লাখ ৪৮ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬০ হাজার ৭৫৫ জন।

দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৭৩২ জনের এবং মারা গেছেন ২৫০ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৪৬ লাখ ১৮ হাজার ২৭১ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৭৫ জন।

একদিনে যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ব্রাজিলে, ২৫৪ জনের। এ নিয়ে দেশটিতে মোট ৬ লাখ ৮০ হাজার ৮৫২ জনের মৃত্যু হলো। এছাড়া একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ৯৩৫ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪০ লাখ ৯৬ হাজার ৯৩৫ জনে।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৭ হাজার ৮১ জন এবং মারা গেছেন ৮৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৪৪ হাজার ৯৬৯ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৯১০ জন।

একদিনে ইতালিতে সংক্রমিত ৩১ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ১৪৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৪ লাখ ১৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৫৭১ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৩ হাজার ৭৭১ জন এবং মারা গেছেন ৫৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৭ লাখ ৭০ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮২ হাজার ৯০২ জন।

একদিনে অস্ট্রেলিয়ায় মারা গেছেন ১২২ জন। এ সময়ে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২৭ হাজার ৩২৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৫৭০ জনে। মহামারির শুরু থেকে অস্ট্রেলিয়ায় ৯৭ লাখ ১১ হাজার ৯৭১ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইরানে সংক্রমিত ৫ হাজার ৬৩৫ এবং মারা গেছেন ৯০ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ১ লাখ ৫১ হাজার ৭৩৪ জন এবং মারা গেছেন ৫০ জন; মেক্সিকোতে সংক্রমিত ১৫ হাজার ৭৩৮ জন এবং মারা গেছেন ৯৫ জন; হাঙ্গেরিতে সংক্রমিত ১৮ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৮০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে একজনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ১৯৮ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মৃত্যু ২৯ হাজার ৩০৯ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৮ হাজার ৬৮ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক শূন্য ৯ শতাংশ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com