বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

দৈনিকশিক্ষা ডটকম’র সিদ্দিকুরকে আইসিটি অ্যাক্টে গ্রেফতার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬
  • ৫৫২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: শিক্ষাবিষয়ক অনলাইন পোর্টাল দৈনিক শিক্ষা ডটকমের সম্পাদক সিদ্দিকুর রহমান খানকে আইসিটি আইনের এক মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ইউসুফ আলী বলেন, বৃহস্পতিবার শিক্ষা ভবনের সামনে থেকে সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করে সাইবার ক্রাইম ইউনিট।

ঢাকা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ফাহিমা খাতুন গত সোমবার সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ওই মামলা দায়ের করেন বলে জানান রমনা থানার ওসি মশিউর রহমান।

তিনি আরও জানান, মামলাটি তদন্ত করছে গোয়েন্দা পুলিশের সাইবার ক্রাইম ইউনিট।

এজাহারে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক থাকা কালে ফাহিমা খাতুনের বিরুদ্ধে দৈনিক শিক্ষা ডটকম ওয়েবসাইটে বিভিন্ন সময়ে ইচ্ছাকৃতভাবে মনগড়া মিথ্যা ও অশ্লীল প্রতিবেদন তৈরি করে প্রকাশ ও সম্প্রচার করা হয়।

অভিযোগে ফাহিমা খাতুন বলেন, “এ ধরনের মিথ্যা ও অশ্লীল সম্প্রচারে আমার মানহানি হইয়াছে; রাষ্ট্র ও আমার ব্যক্তিগত ভাবমূর্তি ক্ষূন্ন হইয়াছে এবং আমি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হইয়াছি।

“রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদ তথা দেশের শিক্ষা ব্যবস্থার সর্বোচ্চ প্রতিষ্ঠানের সর্বোচ্চ পদ সম্পর্কে এমন বেফাঁস ও অশ্লীল সম্প্রচারে জনমনে দেশের শিক্ষা ব্যবস্থা সম্পর্কে নেতিবাচক ধারণার উদ্ভব হইয়াছে এবং আস্থা বিনষ্ট হইয়াছে।”

এজাহারে আরও বলা হয়, ‍“এ সকল বক্তব্য যে কেহ পড়িলে বা শুনিলে নীতিভ্রষ্ট বা অসৎ হইতে উদ্বুদ্ধ হইবে, আইন শৃঙ্খলার অবনতি ঘটিবে এবং দেশের শিক্ষা ব্যবস্থায় ধ্বংস নামিবে।”

পদে থাকা অবস্থায় আসামি সিদ্দিকুর রহমানের ওয়েবসাইটে ওইসব প্রতিবেদন প্রকাশিত হলেও অবসরে যাওয়ার পর মামলা করার কারণ হিসেবে অধ্যাপক ফাহিমার এজাহারে বলা হয়, “আমি সদ্য অবসর শেষে আমার দাপ্তরিক অন্যান্য কাজ গুছিয়ে এবং আমার নিকট আত্মীয়দের সাথে বুঝ পরামর্শ করে থানায় আসিয়া এজাহার দায়ের করিতে কিছুটা বিলম্ব হইল।”

উল্লেখ্য, দেশের বিভিন্ন প্রধান সারির দৈনিকে সুনামের সাথে সাংবাদিকতার ক্যারিয়ার সিদ্দিকুর রহমান খানের। শিক্ষা বিটের উল্লেখযোগ্য রিপোর্টারদের মধ্যে তিনি একজন। ভূষিত হয়েছেন একাধিক পুরস্কারে।

পরে অনলাইনভিত্তিক সংবাদমাধ্যম দৈনিকশিক্ষা ডটকম প্রতিষ্ঠা করে এর সম্পাদকের দায়িত্ব পালন করছেন এই সুপরিচিত সাংবাদিক।

তার অপর দুই ভাইও সাংবাদিকতা জগতে সুনামের সঙ্গে কাজ করছেন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com