শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দেশ-বিদেশে সরকার হটানোর গোপন বৈঠক চলছে-ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বেগম খালেদা জিয়া জেলে যাওয়ার পর থেকে দেশ-বিদেশে সরকার হটানোর গোপন বৈঠক চলছে। পরাজয় জেনে চক্রান্তের চোরাগলি দিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করছে বিএনপি।
এ বিষয়ে পর্যবেক্ষক টিমের কাছে খবর আছে উল্লেখ করে তিনি বলেন, সরকার পতনের কোনো ষড়যন্ত্র সফল হবে না।
আজ সোমবার বিকালে গুলশান ইয়ূথ ক্লাব মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কর্মিসভায় তিনি এসব কথা বলেন। আগামী ৭ মার্চ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দলের জনসভা সফল করতে এ সভার আয়োজন করা হয়।
কাদের বলেন, বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে কেউ বাধা দিচ্ছে না। তবে কোনো অশান্তিপূর্ণ ও বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা হলে জানমালের নিরাপত্তায় তা কঠোরভাবে মোকাবেলা করা হবে।
তিনি বলেন, আগামী নির্বাচন ঘিরে নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে, দলের ওপর যে কোনো কোনো আক্রমণ হলে ঐক্যবদ্ধভাবে সেটি মোকাবেলা করতে হবে।
এ সময় ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার কারাদণ্ডের পর বিএনপির দেয়া কর্মসূচির কোনো পাল্টাপাল্টি কর্মসূচি আওয়ামী লীগ দেয়নি। আওয়ামী লীগ নিজের কর্মসূচি নিয়ে এগিয়ে যাবে, যেতে হবে।
তিনি দাবি করেন, বিএনপি নিজেই তাদের শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচিকে সংঘর্ষের দিকে নিয়ে যাচ্ছে। বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে কেউ বাধা দিচ্ছে না। তবে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে জানমালের নিরাপত্তায় তা কঠোরভাবে মোকাবেলা করা হবে।
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ড প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘বেগম খালেদা জিয়ার কারাদণ্ডের পর বিএনপির দেয়া কর্মসূচির কোনো পাল্টাপাল্টি কর্মসূচি আওয়ামী লীগ দেয়নি। আওয়ামী লীগ নিজের কর্মসূচি নিয়ে এগিয়ে যাবে, যেতে হবে। তুফান কিন্তু ভারি, দিতে হবে পাড়ি। নিতে হবে তরি পার।’
মন্ত্রী বলেন, বাংলাদেশে কোনো নেতা বা নেত্রীর কারাদণ্ড হলে পাকিস্তানের সংসদে এ দেশকে নিয়ে কটাক্ষ করা হয়। কারণ পাকিস্তানের বন্ধুরা এ ক্ষেত্রে উৎসাহ দেয়।
বিএনপি চেয়ারপারসনের কারাদণ্ড প্রসঙ্গে তিনি আরও বলেন, লেগেই আছে পাকিস্তানের বন্ধুরা। পাকিস্তান আমাদের ভালো চায় না কখনো। উন্নয়নের সব সূচকে আজ তারা আমাদের চেয়ে পিছিয়ে। হ্যাঁ, তাদের শুধু একটা জিনিস আছে- পরমাণুবোমা। কিন্তু আমাদের কোনো পরমাণুবোমার দরকার নেই। আমাদের জনগণই আমাদের পরমাণুবোমা। সব অপশক্তিকে এর মাধ্যমে পরাজিত করা হবে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সময় যতই এগিয়ে যাচ্ছে, ততোই পরিষ্কার হচ্ছে- আওয়ামী লীগের একমাত্র বিকল্প ও প্রতিপক্ষ হচ্ছে পাকিস্তানের বন্ধুরা। এখন জনগণই ভালো জানেন- তারা ক্ষমতায় পাকিস্তানের শক্তিকে বসাবে নাকি স্বাধীনতা, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বসাবে।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতুল্লাহর সভাপতিত্বে কর্মিসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com