সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে-মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৮ মে, ২০১৮
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে মন্তব্য করে বলেছেন, এই সময়টা অত্যন্ত ধৈর্য, সাহস ও বুধিমত্তার সঙ্গে মোকাবেলা করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

রাজধানীর লেডিস ক্লাবে আজ শুক্রবার এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। ওলামা-মাশায়েখ ও এতিমদের সম্মানে এই ইফতার মাহফিলের আয়োজন করে বিএনপি।

বিএনপি মহাসচিব বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী ১৬ কোটি মানুষের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের প্রতীক (খালেদা জিয়া) এই সময়ে কারাগারে। প্রত্যেক বছর তিনি এই ছোট ছোট ছেলে-মেয়েদেরকে নিয়ে এখানে ইফতার করতেন। আজকে কারাগারে নির্জনে তিনি প্রথম রোজায় ইফতার করবেন।

ফখরুল বলেন, এটা আমাদের জন্য অত্যন্ত মর্মান্তিক। আমরা আল্লাহর কাছে চাইবো- তিনি যেন অতি দ্রুত আমাদের মাঝে আমাদের নেত্রীকে ফিরিয়ে দেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, আমরা এক কঠিন সময় পার হচ্ছি। যে সময়টা এই দেশের জন্য, জাতির জন্য ক্রান্তিকাল। এই সময়টা আমাদের অত্যন্ত ধৈর্য, সাহস ও বুধিমত্তার সঙ্গে মোকাবেলা করে গণতন্ত্রককে ফিরিয়ে আনতে হবে। দেশনেত্রীকে মুক্তি করে ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে এই দেশকে, জাতিকে চেপে বসা এই জগদ্দল পাথর থেকে মুক্ত করতে আমাদের সংগ্রাম করতে হবে।

এসময় বিএনপি মহাসচিব জানান, ইফতার অনুষ্ঠানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য দেয়ার কথা ছিল। কিন্তু লন্ডনে একই সময়ে জুমার নামাজ শুরু হওয়ায় তিনি বক্তব্য দিতে পারেননি।

উল্লেখ, প্রতিবছর রমজানের প্রথম দিনে আয়োজিত এই অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকতেন। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে তিনি এখন কারাগারে আছেন। তবে অনুষ্ঠানে তার সম্মানে একটি ফাঁকা চেয়ার রাখা হয়।

ইফতার অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা শতাধিক এতিম ছেলে-মেয়ে উপস্থিত ছিলেন।

বিএনপি নেতাদের মধ্যে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com