শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দেশে মে মাসে ৯১ জন নারী ও শিশু ধর্ষণের শিকার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ জুন, ২০১৬
  • ১৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: চলতি বছরের মে মাসে সারাদেশে মোট ৩৯২ জন নারী ও শিশু ধর্ষণসহ নির্যাতনের শিকার হয়েছেন। দেশের বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত সংবাদের বরাত দিয়ে বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু আজ বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

তিনি এক বিবৃতিতে বলেন, ‘গত মে মাসের ৩১ দিনে দেশে মোট ৩৯২ নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এদের মধ্যে ধর্ষণের শিকার হয়েছেন ৯১ জন। আর গণধর্ষণের শিকার হয়েছেন ৭ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৬ জনকে, এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৬ জনকে।

এই সময়ের মধ্যে শ্লীলতাহানির শিকার হয়েছেন ১২ জন। যৌন নির্যাতনের শিকার হয়েছেন ৩ জন। এসিডদগ্ধ হয়েছে ১ জন, অগ্নিদগ্ধের ঘটনা ঘটেছে ১টি। অপহরণের ঘটনা ঘটেছে ৮টি। পতিতালয়ে বিক্রি করা হয়েছে ১জনকে।

তাছাড়া, বিভিন্ন কারণে ৯৪ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে এবং আরও ৪ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। আর ৫ জন গৃহপরিচারিকাকে নির্যাতন করা হয়েছে। তার মধ্যে ১ জনকে হত্যা এবং আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে ১ জনকে।

সংবাদ বিবৃতিতে আরও বলা হয়েছে, যৌতুকের জন্য হত্যা ও নির্যাতনের শিকার হয়েছে ১৩ জন, তারমধ্যে হত্যা করা হয়েছে ৭ জনকে। উত্ত্যক্ত করা হয়েছে ১৮ জনকে, উত্তক্তের কারণে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে ১ জন। বিভিন্ন নির্যাতনের কারণে ৩০ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে, আত্মহত্যার চেষ্টা করেছে ১ জন।

আর ২৯ জনের রহস্যজনক মৃত হয়েছে। বাল্য বিয়ের শিকার হয়েছে ৯ জন। শারীরিক নির্যাতন করা হয়েছে ৩৫ জনকে। পুলিশী নির্যাতনের শিকার হয়েছেন ১ জন নারী। এছাড়া ১৬টি অন্যান্য নির্যাতনের ঘটনা ঘটেছে।

বাংলা৭১নিউজ/এফআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com