শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, নতুন রোগী ৮২৯ জন ৪৩তম বিসিএস থেকে মাধ্যমিকে সহকারী শিক্ষক হলেন ১৪৩ জন ড. ইউনূসকে হত্যার হুমকি, আদালতে মামলা এ বছরও স্কুলে ভর্তি লটারিতে শহিদদের আত্মত্যাগ ভবিষ্যৎ আন্দোলন সংগ্রামে অনুপ্রেরণা জোগাবে সুদানে কলেরার প্রাদুর্ভাবে মৃত্যু বেড়ে ৪৭৩ কৃষকদের মূল্যায়ন করতে হবে: কৃষি উপদেষ্টা তাইওয়ান প্রণালীতে এই প্রথম যুদ্ধজাহাজ পাঠালো জাপান হত্যা মামলায় নাট্য নির্মাতা রিংকুর জামিন নগদ লভ্যাংশ দিলো রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি গণমানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির আদর্শ: শফিকুর রহমান ‘মানুষ আশা করছে অন্তর্বর্তীকালীন সরকার একটি ভালো নির্বাচন উপহার দেবে’ মানবাধিকার ও বাকস্বাধীনতা সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ : প্রধান উপদেষ্টা ‘পূর্ণ শক্তি’ নিয়ে হিজবুল্লাহর বিরুদ্ধে লড়াইয়ের নির্দেশ নেতানিয়াহুর ভারতের সঙ্গে সম্পর্কের বরফ গলতে শুরু করেছে, এএনআইকে ফখরুল নিহত লেফটেন্যান্ট তানজিমের বাবা-মায়ের সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ শেখ হাসিনা ও রেহানাসহ ১৬৫ জনের বিরুদ্ধে আদাবর থানায় হত্যা মামলা প্রথম চালানে ভারতে গেল ৮ মেট্রিক টন ইলিশ অভ্যুত্থানে আহত ১৬০ রোগী দেখেছেন চীনা চিকিৎসকদল ক্রিকেটের দুই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা সাকিবের

‘দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে চীনা ভাষা শেখার ব্যবস্থা নিতে চাই’

কিশোরগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

‘বাংলাদেশের অবকাঠামো উন্নয়নের পাশাপাশি শিক্ষাখাতে অবদান রাখতে চায় চীন। দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে চীনা ভাষা শেখার ব্যবস্থা নিতে চাই আমরা। সেজন্যই পরীক্ষামূলকভাবে কুলিয়ারচরে লায়ন মুজিব মুনা গালর্স হাই স্কুলের শিক্ষার্থীদের চীনা ভাষা শেখানোর জন্য একটি ডিজিটাল ক্লাসরুম গড়ে তোলা হবে। সেখানে চীনা ভাষা শিখে উচ্চ শিক্ষার জন্য শিক্ষার্থীদের চীনে যাওয়ার সুযোগ রয়েছে।’

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচরে ছয়সূতি লায়ন মুজিব মুনা গালর্স হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও চীনের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। সেই সম্পর্ককে টিকিয়ে রাখতে আগের মতো বর্তমানে বাংলাদেশ সরকারের উন্নয়নের অংশীদ্বার হয়ে চীন কাজ করছে। এই দেশে চীন শুধু সড়ক, বিমানবন্দর ও সেতু নির্মাণ করছে তা নয়, শিক্ষাক্ষেত্রেও অবদান রাখতে চায়।

আজ এই স্কুলে শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে বাংলাদেশের সঙ্গে শিক্ষাক্ষেত্রে সহযোগিতা শুরু করতে চাই। বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহযোগিতায় চীনের পক্ষ থেকে স্মার্ট স্কুল নির্মাণ করে দেওয়া হবে।

ইয়াও ওয়েন বলেন, আমি অনেক খুশি এমন একটি আয়োজনে অংশগ্রহণ করতে পেরে। আজকে এখানে খেলা দেখে আমার ছোট বেলার অনেক স্মৃতি মনে পড়ে গেলো। আমি স্কুলটির অনেক গল্প শুনেছি। জেলার শিক্ষার মান উন্নয়নে এই স্কুলটি গুরুত্বপূর্ণ অংশ।

দেশ ও জাতির ভবিষ্যত শিক্ষার ওপর নির্ভর করে। চলতি বছর চীনা ভাষার কোর্স শুরু করবো। তোমরা বয়সে অনেক ছোট। বড় হয়ে চীনা ভাষা শিখে চীনে যাওয়ার সুযোগ সৃষ্টি করে দেওয়া হবে। এছাড়া চীনের শিক্ষার্থীদের সঙ্গেও কথা বলার সুযোগ করে দেওয়া হবে।

লায়ন মুজিব মুনা গালর্স হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি লায়ন মুশিউর আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাষ্ট্রদূতের সহধর্মিনী মিস লিও এবং মেয়ে জো ওয়াও। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মহুয়া মমতাজ, অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিত কুমার ঘোষ, কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আলম, কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার জাহান উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com