বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি!

দেশের চার স্থানে নানা আয়োজনে উন্নয়ন মেলার উদ্বোধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০১৮
  • ৪৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: দেশের চার স্থানে নানা আয়োজনে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। এসংক্রান্ত আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-
আদমদীঘিতে বর্ণাঢ্য র‌্যালী
বাংলা৭১নিউজ, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, “উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বগুড়ার আদমদীঘিতে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে উদ্বোধন উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। মেলা উদ্বোধন শেষে র‌্যালিটি বিভিন্ন রাস্তা প্রদক্ষীণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মেলা প্রাঙ্গনে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভিন্ন ক্ষেত্রে সরকারের চার বছরের উন্নয়নের ধারাবাহিকতা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সারা দেশে এই উন্নয়ন মেলার আয়োজন করা হয়। আদমদীঘি উপজেলা প্রশাসন এই মেলার আয়োজন করে। র‌্যালী শেষে মেলা প্রাঙ্গনে নির্বাহী কর্মকর্তা সাদেকুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সঞ্চালনা করেন একটি বাড়ী একটি খামার প্রকল্পের সমন্বয়কারী ফাতেমা-তু-জ্জোহরা। এসময় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা কৃষি অফিসার কামরুজ্জামন, মৎস্য অফিসার মাহবুবুর রহমান, ওসি আবু সাঈদ মোঃ ওয়াহেদুজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হামিদ, জাপা সভাপিত আব্দুল লতিফ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলার সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
মেলায় বিভিন্ন দপ্তর ও প্রতিষ্টানের ৩৭টি স্টল স্থান পায়।
সান্তাহারে আলোচনা সভা
বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগে উদ্যোগে ছাতনী-ঢেকড়া বাজারস্থ দলীয় কার্যালয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ ময়নুর রহমান মল্লিক এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ¦ সিরাজুল ইসলাম খান রাজু, বিশেষ অতিথী হিসেবে সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সান্তাহার ইউ,পি চেয়ারম্যান এরশাদুল হক টুলু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জার্জিস আলম রতন, সান্তাহার পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম,সাধারন সম্পাদক ও বগুড়া জেলা পরিষদের সদস্য আলহাজ¦ এস.এম জাহিদুর রাবী, সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের সাধরন সম্পাদক আবুল কালাম আজাদ প্রমূখ।#
dhamrai mala news -pictuer-211-01-18.doc
ধামরাইয়ে ব্যালি ও আলোচনা সভা
বাংলা ৭১ নিউজ, ধামরাই(ঢাকা) প্রতিনিধি জানান, ধামরাই উপজেলার উদ্যোগে বৃহস্পতিবার ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলা উপজেলা চত্বরে শুরু হয়েছে। উন্নয়ন মেলা উপলক্ষে র‌্যালি ও মেলা উদ্বোধন সভা অনুষ্ঠিত হয়। প্রথমে র‌্যালি বের হয়। র‌্যালিটি ধামরাই প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে স্থানীয় এমপি এম.এ মালেক ফিতা কেটে উন্নয়ন মেলা উদ্বোধন করেন।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালামের সভাপতিত্বে উদ্বোধন সভায় বক্তব্য রাখেন, প্রধান অতিথি হিসেবে স্থানীয় এমপি ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব এম.এ মালেক, বিশেষ অতিথি হিসেবে, সহকারি কমিশনার (ভূমি) নাহিদ হাসান,ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু সাইদ, ঢাকা জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম, ধামরাই প্রেসক্লাবের ২বর্ষে সভাপতি শামীম খান,১বর্ষে সভাপতি বাবুল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডা: জিয়া, ধামরাই কলেজের ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিব ও ছাত্রলীগের নেতা উজ্জ্বল প্রমুখ। ।
সভাশেষে প্রধান অতিথি এমপি মেলার ষ্টলগুলো ঘুরে দেখেন। এ মেলা ৪০টি ষ্টল রয়েছে। ১১জানুয়ারী হতে ১৩জানুয়ারি পর্যন্ত মেলা চলবে।
Faridpur Unnayan Mela Start Pic  (1) copy
ফরিদপুরে বর্ণাঢ্য আয়োজনে উন্নয়ন মেলা শুরু
বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি জানান, বর্তমান সরকারের নয় বছরের উন্নয়ন চিত্র তুলে ধরে আয়োজিত তিন দিনের “উন্নয়ন মেলা ২০১৮” বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে দুপুরে ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে একটি বিশাল র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সরকারী রাজেন্দ্র কলেজ মাঠে আয়োজিত উন œয়ন মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
র‌্যালীতে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের প্রশাসক মো. লোকমান হোসেন মৃধা, অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।
মেলায় সরকারী বেসরকারী বিভন্ন সংস্থার শতাধিক স্টল স্থাপন করা হয়েছে। মেলার বিভিন্ন স্টলে সরকারের নয় বছরের উন্নয়ন চিত্র প্রদর্শন করা হচ্ছে।
এদিকে, ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ চত্তরে বৃহস্পতিবার থেকে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা-২০১৮ ইং উদযাপন উপলক্ষ্যে নানা কর্মসূচী পালন করছেন উপজেলা প্রশাসন। প্রতিদিন বিকাল ৩টা হতে সন্ধা ৭ ঘটিকা পর্যন্ত উন্নয়ন মেলা সুসম্পন্ন করার লক্ষ্যে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের মাধ্যমে উপজেলায় ২০টি উপকমিটি গঠন করা হয়েছে। এ বছর মেলায় ২৫টি ষ্টল সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের নিদর্শন দিয়ে সাজানো হয়েছে।
জানা যায়, মেলার উদ্বোধনী দিন সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে “ উন্নয়ন মেলা” ২০১৮ খ্রিঃ এর শুভ উদ্বোধনের পর উপজেলা চত্তর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে । শোভাযাত্রাটি উপজেলা সদর বাজারের অলিগলি হয়ে হাইস্কুল ও গার্লস স্কুল রোড প্রদক্ষিন করে উপজেলা পরিষদ মঞ্চে এক আলোচনা সভা করবেন।
এ সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার। প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান এ.জি.এম বাদল আমিন উপস্থিত থাকবেন। উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কাউছার হোসেন ও তানজিনা আক্তারকে সভায় বিশেষ অতিথি করা হয়েছে। সভার সার্বিক পরিচালনা করবেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা চিত্ত রঞ্জন বাকচী। এরপর প্রতিদিন বিকাল থেকে রাত পর্যন্ত উন্নয়ন মেলায় পিঠা উৎসব সহ সাংস্কৃতি সন্ধারও আয়োজন রা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com