শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দেশের গনতন্ত্র বিএনপির চোখে পড়েনা- ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সাভার প্রতিনিধি: বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করেনা, তাই দেশের গণতন্ত্র তাদের চোখে পড়েনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসষ্ট্যান্ডে নবনির্মিত ফুটওভার ব্রিজ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন। তিনি বলেন, আমরা যদি গণতন্ত্রে বিশ্বাস না করতাম এবং দেশে যদি গণতন্ত্র না থাকতো তাহলে ঢাকা কি করে আইপিও সম্মেলন হলো। আইপিওর প্রেসিডেন্ট কি করে বাংলাদেশে আসলো। কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের প্রধান কনফারেন্সটি ঢাকায় কিভাবে অনুষ্ঠিত হলো। গণতান্ত্রিক দেশ এবং দেশগুলোর সবচেয়ে বড় দুটি সম্মেলন ঢাকায় হয়ে গেলো।
তারা কি বোকার স্বর্গে আছে যে দেশে গণতন্ত্র নেই ঐ দেশে তারা গণতন্ত্রের এতো বড় সম্মেলন করবে। এছাড়া দেশ কারাগারে পরিণত হয়েছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, দেশ যদি কারাগারের মধ্যে থাকতো তাহলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ বিএনপির প্রথম সারির বড় বড় নেতারা একে একে সবাই কি করে কারাগার থেকে বেড়িয়ে এসেছে। বড় নেতারা বেড়িয়ে আসছেন। ছোট নেতাদেরকেও তারা আইন-আদালতে গিয়ে জামিন করাক। সে চেষ্টাতো তাদের নিজেদের নেই। নিজেরা নিজেদেরটা করিয়ে নিয়েছে। তাদের বড় নেতারাতো সবাই জেলের বাইরে আছে তাহলে দেশ কারাগার কি করে হলো এমন প্রশ্ন ছুড়ে দেন তিনি।
পদ্মা সেতুর অগ্রগতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যথাসময়ে পদ্মা সেতুর কাজ শেষ করার পরিকল্পনা নিয়ে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এজন্য পুরোদমে আমাদের কাজ চলছে। সিটি কর্পোরেশনের প্রার্থীর বিষয়ে তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনের একটি নিয়ম আছে। আমাদের মনোনয়ন বোর্ড রয়েছে যার চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় প্রতিকে নির্বাচন অনুষ্ঠিত হবে যেটা আগে হয়নি উল্লেখ করে তিনি বলেন আমাদের মনোনয়ন বোর্ডের সদস্যরা প্রার্থীর বিষয়ে খোঁজ খবর নিচ্ছে। পাশাপাশি আমাদের নেত্রীও বিভিন্ন সংস্থার মাধ্যমে জরিপ কাজ চালাচ্ছে। দলে এবং দলের বাইরে সমর্থকদের মধ্যে বেশ কয়েকজন ভালো প্রার্থী রয়েছে। তাই দল এবং দলের বাইরে সব দিক বিবেচনা করে সবচেয়ে গ্রহণযোগ্য প্রার্থীকেই মনোনয়ন দেয়া হবে বলে জানান তিনি।
ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসষ্ট্যান্ডে বাংলাদেশের ২য় আট লেন নির্মাণ করা হয়েছে। এই শীতের সময় ঘন কুয়াশার মধ্যে সবাইকে সতর্ক হয়ে গাড়ি চালানোর পরামর্শ দেন। মন্ত্রীর সাথে এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com