শনিবার, ০৪ মে ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দেশের উন্নয়নে মূল বাধা জঙ্গিবাদ: হাসানুল হক ইনু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০১৬
  • ৫৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দেশের উন্নয়ন কর্মকাণ্ডে জঙ্গিবাদ মূল বাধা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, জঙ্গিরা দেশের প্রধান শত্রু। তারা কখনোই গণতন্ত্রের বন্ধু হতে পারে না। তারা ভিন্ন মত সহ্য করতে পারেন না। দেশের উন্নয়নের পথে তারাই মূল বাধা।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের প্রস্তাবিত ৩১তলা বিশিষ্ট ‘বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, গণতন্ত্র ও গণমাধ্যম একই মুদ্রার এপিঠ-ওপিঠ। দেশের উন্নয়নের জন্য দুটি জিনিসরই ভূমিকা অপরিসীম। গণমাধ্যম শক্তিশালী হলে দেশবিরোধী ও মুক্তিযুদ্ধবিরোধী চক্রান্ত থেকে দেশকে রক্ষা করা সম্ভব।

ইনু বলেন, রাজনৈতিক পৃষ্ঠপোষকতায় জঙ্গিরা তাদের কর্মকাণ্ড চালাচ্ছে। যারা জঙ্গিদের প্রশ্রয় দিচ্ছেন তারাই যুদ্ধাপরাধীদের বিচারে বাধা সৃষ্টি করেছেন। জঙ্গিবাদের চেয়ে পৃষ্ঠপোষকরাই বড় সমস্যা।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে জঙ্গি দমনের যুদ্ধ চলছে। আইনশৃঙ্খলা বাহিনীর দৃঢ় পদক্ষেপের কারণে জঙ্গিবাদ অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। এসময় তিনি জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়তে সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com