বুধবার, ০১ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

দেশের উন্নয়নে আর কেউ বাধা দিতে পারবে না- প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ ডিসেম্বর, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আগামী ইলেকশনে কী হবে তা বলতে পারি না। তবে আমরা যে একটা সিস্টেম করে রেখেছি, এরপর যেই ক্ষমতায় আসুক না কেন কেউ দেশের উন্নয়নে বাধা দিতে পারবে না। বাংলাদেশের এগিয়ে যাওয়া আর কেউ থামাতে পারবে না।’

আজ রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ২০১৫-১৬ অর্থবছরের জাতীয় রফতানি ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্যবসায়ীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা বিশ্বের বিভিন্ন দেশে যান, কোন দেশে কোন কোন পণ্য প্রয়োজন- সে হিসেবে বাংলাদেশ থেকে সে পণ্যগুলো তৈরি করে সে দেশে রফতানি করবেন। এজন্য আপনাদের যা কিছু প্রয়োজন আমি দিয়ে দেব, আপনাদের সকল প্রকার সহযোগিতা দিয়ে দেব।

শেখ হাসিনা বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে আমাদের অ্যাম্বাসেডর এবং দূতাবাসে যারা কর্মরত আছেন তাদেরকে কল করেছিলাম। ঢাকায় তাদেরকে ব্রিফ করা হয়েছে যে, কোন দেশে কোন কোন পণ্য প্রয়োজন কোন দেশে কোন কোন পণ্য ঘাটতি রয়েছে সে হিসেবে বাংলাদেশ সে পণ্য তৈরি করে সে দেশে বাজারজাত করণের ব্যবস্থা করতে হবে। অামাদের নতুন নতুন বাজার খুজতে হবে। এজন্য কূটনৈতিকদেরও কাজ করতে হবে। কারণ এখন আর শুধু রাজনৈতিক কূটনীতি চলে না এখন তার সঙ্গে যোগ হয়েছে অর্থনৈতিক কূটনীতি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত মজবুত। দেশের উন্নয়নের ৯০ ভাগ কাজ হয় আমাদের নিজস্ব অর্থ দিয়ে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এছাড়া বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শফিউল মহিউদ্দিন ইসলাম।

অনুষ্ঠানে ৫৬টি প্রতিষ্ঠানকে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করেন প্রধানমন্ত্রী। রফতানি খাতে অনন্য অবদান রাখার কারণে তাদের এই পদক প্রদান করা হয়।  সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com