বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

দেশজুড়ে হবে ডিজিটাল পশুর হাট ; উদ্বোধন কাল

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ২১ বার পড়া হয়েছে

করোনা মহামারীতে কোরবানির পশুর হাটের জনসমাগম ঠেকাতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে চালু হওয়া ডিজিটাল হাট সম্প্রসারিত করে দেশব্যাপী করা হচ্ছে। আগামীকাল মঙ্গলবার (১৩ জুলাই) দেশব্যপী এই ডিজিটাল হাট উদ্বোধন করা হবে বলে জানা গেছে।

হাটটির পরিচালনা কমিটির পক্ষে নির্ভরযোগ্য একটি সুত্র বিষয়টি নিশ্চিত করেছে। সুত্র জানায়, ডিজিটাল হাট.নেট (digitalhaat.net) একই ডোমেনে এখন সারাদেশ থেকে ডিজিটাল পশুর হাটে কেনাবেচা করা যাবে। এই বিষয়ে আজ সোমবার দুপুরে (১২ জুলাই) এই হাটের কারিগরি দিক সম্প্রসারণ করতে এটুআই’র একশপের কারিগরি টিমের সাথে হাট পরিচালনা সংশ্লিষ্ট ব্যক্তিদের বৈঠকও হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের অতিথি হিসেবে থাকার কথাও জানিয়েছে একাধিক সুত্র।

সুত্র আরো জানায়, দেশব্যপী হাট সম্প্রসারণ হলে ডিজিটাল হাট থেকে দেখে ক্রেতা সরাসরি বিক্রেতার সাথে যোগাযোগ করে টাকা লেনদেন করবে। আর গ্রাহক পর্যায়ে প্রতারণা ঠেকাতে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কর্তৃক অনুমোদিত বিক্রেতারাই শুধু হাটে পশু বিক্রি করতে পারবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত রবিবার (৪ জুলাই) দুপুরে অনলাইনে (জুম) বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে ঢাকা উত্তর সিটি করপোরেশনের অধীন এলাকায় ডিজিটাল কোরবানির হাট উদ্বোধন হয়। গতবারের মত এবারও ডিজিটাল হাট বাস্তবায়ন করছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এবং বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন। সহযোগিতায় বিজনেস প্রমোশন কাউন্সিল, এটুআই-একশপ।

উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com