শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না : দুদক চেয়ারম্যান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২ আগস্ট, ২০১৭
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চট্টগ্রাম: দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, কেউ আইনের উর্ধ্বে নয়- দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, দুদক গত বছরে সাড়ে ৫শ’ ব্যক্তিকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করেছে। এর মাধ্যমে দুর্নীতিবাজদের বার্তা দেয়া হয়েছে যে আইনের উর্ধ্বে কেউ নয়।

দুদক চেয়ারম্যান আরো বলেন, ছোট বড় বিবেচনা না করে প্রায় সব সেক্টরে দুর্নীতি বিরোধী অভিযান চালানো হয়েছে।

ইকবাল মাহমুদ আজ সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “দুর্নীতিমুক্ত সরকারি সেবা ঃ দুর্নীতির অভিযোগের প্রকৃতি” শীর্ষক এক আলোচনা সভায় এ কথা বলেন।

দুদক কারো বিরুদ্ধে মামলা করতে চায়না জানিয়ে ইকবাল মাহমুদ বলেন, দুদকের মামলায় জামিন নেই, এই মামলা ক্যান্সারের মতো যার কোনো শেষ নেই। দুর্নীতির মামলায় কেউ আসামী হোক ব্যক্তিগতভাবে আমি তা চাই না।

তিনি বলেন, এই মামলায় অভিযুক্তের মান সম্মান, ইজ্জত, অর্থ-বিত্ত, সমাজ সংসার সব কিছু ধ্বংস হয়ে যায়। জেলখানার অবর্ণনীয় কষ্ট কেবল ভুক্তভোগীরাই বুঝতে পারবেন। এখন সময় এসেছে আমাদের ঘুরে দাঁড়ানোর।

দুদক চেয়ারম্যান বলেন কোনো কিছু গোপন কিংবা লুকিয়ে রাখার দিন শেষ। কে কোথায়, কীভাবে, কখন ঘুষ খান বা দুর্নীতি করেন তা একদিন সবই ফাস হয়ে যায়। একবার, দু’বার বাঁচতে পারলেও বারবার বাঁচার কোনো সুযোগ নেই।

দুদক চেয়ারম্যান বলেন, সরকারি কর্মকর্তাদের বুঝতে হবে প্রতিটি কাজ সময় মতো শেষ করা তার দায়িত্বের অংশ। নথিতে আলোচনা করুন লিখে ফাইল আটকে রাখাও একটা দুর্নীতি।

তিনি বলেন, সচিবালয় নির্দেশিকা সঠিকভাবে অনুসরণ করতে হবে। এ বিষয়গুলোও দুদকের নজরদারীতে রয়েছে। সময় এসেছে সত্য কথা বলা ও অন্যায় চাপের কাছে নতি স্বীকার না করার।

ইকবাল মাহমুদ বলেন, আইনানুগভাবে জনস্বার্থে কাজ করলে দুদক কোনো মামলা করবে না।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রামের পুলিশ কমিশনার ইকবাল বাহার, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, জেলা প্রশাসক জিল্লুর রহমান, চট্টগ্রাম মেডিকেল কলেজের পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক, বিভাগীয় তথ্য কর্মকর্তা, দুদকের চট্টগ্রাম বিভাগীয় পরিচালকসহ বিভাগীয় পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বাংলা৭১নিউজ/ইবিএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com