মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

‘দুর্নাম যেন না হয়, সেদিকে ছাত্রলীগকে সজাগ থাকতে হবে’

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২৫ বার পড়া হয়েছে

সব ধরনের ষড়যন্ত্র ভেদ করে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

তিনি বলেন, ষড়যন্ত্র চলছে, ষড়যন্ত্র ভেদ করেই আমাদের এগিয়ে যেতে হবে। তবে আমাদের যাতে দুর্নাম না হয়, সেদিকে সজাগ থাকতে হবে।

শনিবার (২৭ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে আইন জেলা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, আমাদের যাতে দুর্নাম না হয়, সেদিকে সজাগ থাকতে হবে। সৎ, নির্ভীক ও দেশপ্রেম নিয়ে এগিয়ে যেতে হবে। মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনায় নিজেদের গড়ে তুলতে হবে। স্বাধীনতার মূল চেতনা ধারণ করে আইন জেলা ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে।

এসময় আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু বলেন, অনেক ষড়যন্ত্র মোকাবিলা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এই বাংলাদেশ নিয়ে এখনও ষড়যন্ত্র হচ্ছে।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, ষড়যন্ত্রের সময় আপনারা কি যৌবনের টগবগিয়ে ওঠা রক্তের স্পন্দন ভুলে যাচ্ছেন। যদি ভুলে না যান তাহলে বাংলার মাটিতে এখনও কেন বঙ্গবন্ধুর খুনিরা ষড়যন্ত্র করে বেড়ায়। ২১ আগস্টের খুনিরা কীভাবে নতুন করে জাগ্রত হওয়ার চেষ্টা করে। আমরা টগবগিয়ে ওঠা রক্তের ছাত্রলীগ চাই।

তিনি বলেন, আমরা আপসকামী, ভিতু-কাপুরুষ ছাত্রলীগ চাই না। ছাত্রলীগের প্রতিটি ছেলেমেয়েকে রয়েল বেঙ্গল টাইগারের দেশে ষড়যন্ত্রের বিরুদ্ধে গর্জে ওঠা ছাত্রলীগ চাই। শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র হচ্ছে অর্থনৈতিকভাবে, সাম্প্রদায়িকভাবে। ষড়যন্ত্র হচ্ছে রাজনৈতিকভাবে, আন্তর্জাতিকভাবে। ষড়যন্ত্র মোকাবিলায় নির্বাচনে জয়লাভ করার আগ পর্যন্ত মাঠে থাকতে হবে।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ঢাকা আইন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা আইন অঙ্গনে জাতির পিতার আদর্শ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দেশের আইন অঙ্গন থেকে জামায়াত-শিবিরের প্রেতাত্মা রুখে দিতে কাজ করবে।

ঢাকা আইন জেলা ছাত্রলীগের সভাপতি আসিফ ইকবাল রিপন ও সাধারণ সম্পাদক এম সাচ্ছুর নেতৃত্ব সংগঠনকে আরও গতিশীল করাও আহ্বান জানান তিনি।

ঢাকা আইন জেলা ছাত্রলীগের সভাপতি আসিফ ইকবাল রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তৃতা করেন বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট মোখলেসুর রহমান বাদল, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ব্যারিস্টার মো. সাজ্জাদ হোসেন, ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত, উপ-প্রচার সম্পাদক ফেরদৌস আল পলাশ প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com