শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দুর্ঘটনার আশংকা তবুও চলছে কার্যক্রম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০১৭
  • ১৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনসুর আলী আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির দীর্ঘদিনের পুরাতন প্রধান ডাকঘর এখন ব্যবহারের অযোগ্য হয়ে পরেছে। অফিস ভবনসহ বাস ভবনটির দেয়ালে ছাদের প্লাষ্টার খসে প্রাচীরসহ বিভিন্ন স্থানে ফাটল ও বাঁক ধরে হেলে মারাত্বক ঝুঁকিপুর্ণ অবস্থায় ভবনগুলো রয়েছে। আতংকের মধ্যে কার্যক্রম চালাতে হচ্ছে সংশ্লিষ্ট ডাকঘরের কর্মকর্তা ও কর্মচারীরা। একটু বৃষ্টি হলেই ছাাঁদ চুয়ে পানিতে বিনষ্ঠ হচ্ছে মূল্যবান ডাক টিকিটসহ কাগজ পত্র।
জানাযায়, ব্র্রিটীীশ আমলে স্থাপিত বগুড়ার আদমদীঘি উপজেলা সদরের প্রধান ডাকঘর। এর অধিনে ৬ টি শাখা ডাকঘর রয়েছে শাখাগুলো হলো, শালগ্রাম, কালাইকুড়ি, বিশিয়া, ভান্ডারগ্রাম, বিহিগ্রাম, আবাদপুকুর। আদমদীঘি প্রধান ডাকঘরে ১ জন পোষ্ট মাষ্টার, ১ জন পোষ্টাল অপারেটর, ১ জন পোষ্টম্যান, ১ জন প্যাকার,১ জন রানার ও ১ জন নৈশ্য প্রহরি, ১ ই-সেন্টারের উদ্যোক্তা রয়েছে। ১৯৮৪ সালে তিন কক্ষ বিশিষ্ঠ ডাকঘর ও দুই কক্ষ বিশিষ্ঠ পোষ্ট মাষ্টারের বাসভবন প্রাচীরসহ উপজেলা সদরে এই প্রধান ডাকঘর ভবন নির্মান করা হয়। নির্মানের পর থেকে অদ্যবদি ভবনটিতে কোন রং কিংবা সংস্কার করা হয়নি। ফলে ক্রমেই নষ্ট হয়ে যাচ্ছে গুরুত্বপূর্ণ এই ডাকঘরটি। বিগত ৯ বছর পূর্বে হতে প্রধান এই ডাকঘরের প্রাচীর ভেঙ্গে ডাকঘর ভবন ও পোষ্ট মাষ্টারের বাস ভবনের দেয়াল বেঁকে ছাদে প্লাষ্টার চটে. প্রাচীর ভেঙ্গে ইট চুরিসহ বিভিন্ন অংশে ফাটল ধরে ও প্লাষ্টার উঠে ভগ্ন দশায় পরিনত হয়েছে। আকাশের অল্প বৃষ্টি হলেই জরাজীর্ণ ভবনটি ভিতরে পানি চুঁয়ে ঘরে পড়ে। এতে বিনষ্ঠ হচ্ছে অনেক মূল্যবান কাগজপত্র। উপজেলা প্রধান ডাকঘর ও বাসভবন ব্যবহারের অযোগ্য হলেও নতুন ভবন নির্মান না করায় মারাত্বক ঝুঁকি ও আতংক নিয়ে কর্মকর্তা ও কর্মচারীরা কার্যক্রম। চালাচ্ছেন। অনেক সময় ছাদের প্লাষ্টার ভেঙ্গে কর্মকর্তা ও কর্মচারীদের মাথায় পড়ে। যে কোন মূহুর্তে ভবনটি ধ্বসে পড়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা হচ্ছে।
এ ব্যাপারে পোষ্ট মাষ্টার আনোয়ারুল ইসলাম জানান, ব্যবহারের অযোগ্য এই ডাকঘরটি সরজমিনে তদন্ত করে পুনঃ নির্মানের জন্য বেশ কয়েকটি চিঠি প্রদান করা হলেও অচিরেই ভবন পুনঃ নির্মান করার ব্যবস্থা নেয়া হচ্ছে বলে উর্দ্ধতন কতৃপক্ষ শুধুই আশ্বাস দিয়ে যাচ্ছেন কিন্তু কোন সংস্কার বা পূনঃ নির্মানের কোন ব্যবস্থা অদ্যবধি গ্রহন হয়নী। জীবনের ঝুঁকি নিয়েই কার্যক্রম চালাতে হচ্ছে কর্মকর্তা কর্মচারীদের। জরুরী ভিত্তিতে এই ডাকঘড়টি পূনঃ নির্মানের জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করা হয়।

আদমদীঘিতে ৬ গরু চুরি
আদমদীঘিতে আবারও প্রায় আড়াই লক্ষাধিক টাকা মূল্যের ৬টি দেশীসহ গরু চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে আদমদীঘির তালশন গ্রামের আব্দুল জলিলের গোয়াল ঘরের তালা ভেঙ্গে চোরেরা দেড় লক্ষাধিক টাকা মূল্যের দেশী ও বিদেশীসহ ৩টি গরু চুরি চোরেরা চুরি করে নিয়েগাছে। এছারাও্একই রাতে শিয়ালশন গ্রামের আব্দুস ছাত্তার আকন্দের গোয়াল ঘরের দরজার তালা ভেঙ্গে লক্ষাধিক টাকা মূল্যের বিদেশীসহ ৩টি গরু চুরি হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com