শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দুবাইয়ে শুরু হচ্ছে বিজয় উৎসব ও বইমেলা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ১৩ বার পড়া হয়েছে

দুবাই বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে ১৫ ডিসেম্বর শুক্রবার কনস্যুলেট প্রাঙ্গণে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বিজয় উৎসব ও বাংলাদেশ বই মেলা ২০২৩।

বাংলা ভাষা সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্য প্রবাসীদের মাঝে তুলে ধরতে এই বইমেলা আয়োজনে করেছে বাংলাদেশ কনস্যুলেট।

তিন দিনব্যাপি এই বই মেলা ১৫ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। স্থানীয় সময় বিকাল ৫টায় আমন্ত্রিত  আমিরাত ও দেশীয় কবি, সাহিত্যিক ও লেখকদের উপস্তিতিতে মেলা উদ্বোধন করবেন ইমেরিটাস অধ্যাপক, শিক্ষাবিদ ও লেখক  ড. সৈয়দ মনজুরুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর। ১৬ ও ১৭ ডিসেম্বর বিকাল ৩টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।

এ উপলক্ষে বুধবার বিকেলে দুবাই কনস্যুলেট হলরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে কনসাল জেনারেল বিএম জামাল হোসেন জানান, ইতিমধ্যে মেলার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মেলায় দেশ-বিদেশি মোট ৭০টি স্টল  থাকবে। দেশ থেকে প্রায় ২৫টি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করবেন।

তিনি বলেন, বইমেলায়  শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন দেশের খ্যাতিম্যান কবি, সাহিত্যিক, লেখক এই বইমেলায় অংশগ্রহণ করবেন।

এছাড়া বইমেলায় প্রতিদিন নতুন বইয়র মোড়ক উন্মোচন, বইয়ের আলোচনা, সাহিত্য বিষয়ক সেমিনার, আলোচনা সভাসহ বিভিন্ন সৃজনশীল, শিক্ষামূলক অনুষ্ঠান ও বাচ্চাদের জন্য প্রতিযোগিতার কথা উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে কনস্যুলেট এর কর্মকর্তাসহ, গণমাধ্যমকর্মী ও কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com