বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে পাঁচমাসে ৬১১ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান: সংসদে পরিবেশমন্ত্রী মেয়ের পরকীয়ার জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী, ১৩ বছর পর রহস্য ভেদ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা উন্নয়ন প্রকল্পে এডিবির বিনিয়োগ ২২ হাজার কোটি টাকা নেত্রকোনায় সব নদ-নদীর পানি বাড়ছে গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ কুয়েতে বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার মতিউর ও স্ত্রী-সন্তান‌দের সম্প‌দের হিসাব চেয়ে নো‌টিস শেরপুরে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আনোয়ারা সৈয়দ হক রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ফ্রান্স অবশেষে ব্যয়যোগ্য রিজার্ভের তথ্য জানালো কেন্দ্রীয় ব্যাংক প্রত্যয় স্কিম বাতিলে শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী সৌদি গমনেচ্ছুদের প্রতারণা থেকে রক্ষায় কাজ করবে যৌথ টাস্কফোর্স কোটা বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান

দুবাইয়ের মসজিদে কিকবক্সারের নামাজ পড়ার ভিডিও ভাইরাল

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ৩৮ বার পড়া হয়েছে

ব্রিটিশ-আমেরিকান কিকবক্সার অ্যান্ড্রু টেটের নামাজ পড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়েছে। গত রবিবার (২৩ অক্টোবর) থেকে ভাইরাল হওয়া দেখা যায়, দুবাইয়ের একটি মসজিদে বিখ্যাত এমএমএ ফাইটার তাম খানের কাছে তিনি নামাজ পড়ার নিয়ম শিখছেন।

এদিকে পরদিন সোমবার (২৪ অক্টোবর) এনড্রু টেট নিজস্ব সাইটে নিজের ইসলাম গ্রহণের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন। তিনি বলেন, ‘এই কারণেই আমি মুসলিম হয়েছি।

কল্যাণ ও মিথ্যার বিরুদ্ধে সত্যের লড়াইয়ে বিশ্বাসী যেকোনো খ্রিস্টান অবশ্যই ধর্ম পরিবর্তন করতে বাধ্য। ’ টুইট বার্তায় ত্রয়োদশ শতাব্দির প্রসিদ্ধ ইসলামিক ধর্মতাত্ত্বিক ইবনুল কায়্যিম (রহ.)-এর উদ্ধৃতি দিয়ে তিনি লিখেন, ‘আল্লাহর ভালোবাসা অন্তরে শক্তি, পুষ্টি ও আলো যোগায়। ’গত শনিবার (২২ অক্টোবর) আমিরাত ভিত্তিক উদ্যোক্তা বিশ্বখ্যাত এমএমএ যোদ্ধা তাম খান এক ফেসবুক পোস্টে নামাজের ভিডিওটি শেয়ার করে ‘আলহামদুলিল্লাহ’ তথা সব প্রশংসা মহান আল্লাহর লিখেন। এরপরই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয় এবং উভয়ের প্রশংসা করতে থাকেন সবাই।

এরপর ভিডিও শেয়ার করে কমেন্ট বক্সে তাম খান একটি ব্যাখ্যামূলক দীর্ঘ বর্ণনা দেন। তাতে তিনি লিখেন, ‘ভাই অ্যান্ড্রু খুবই আন্তরিক এবং তার অন্তরে ইসলামের বিশেষ স্থান রয়েছে। আমি কয়েকটি বিষয় স্পষ্ট করব। কেন আমি আমাদের ইবাদতের দৃশ্য রেকর্ড করেছি? কারণ তা ইতিবাচ মনোভাব প্রসারে সাহায্য করে। ’ টেট এসময়ই প্রথম নামাজ পড়েছেন বলে জানান তিনি।  

তাম আরো লিখেন, ‘এক্ষেত্রে অ্যান্ড্রু না বলতে পারত। তিনি জানেন যে সোস্যাল মিডিয়ায় ইতিমধ্যে বিতর্কিত পরিস্থিতিতে তা নেতিবাচক প্রভাব ফেলতে পারে। কিন্তু তিনি নিজেই তা করেন। এটা ছিল মসজিদে আমাদের বিশেষ ভ্রমণ। শুধুমাত্র সে ও আমি তা চেয়েছিলাম। কয়েকদিন আগে আমরা এই পরিকল্পনা করেছিলাম। পরবর্তীতে সে আমাকে যাওয়ার কথা মনে করিয়ে দেয়। ’ 

তাম আরো লিখেন, ‘আমি খুবই আনন্দিত যে আমরা মসজিদ ভ্রমণ করেছি। মানুষ তার আসল দিকটি দেখেছে। এবারই প্রথম টেট মসজিদে গিয়েছেন। কীভাবে তিনি তাঁর নতুন যাত্রা শুরু করেছেন তা সম্পর্কে জানা যায়। গত শনিবার (২৩ অক্টোবর) রাতে আমরা মসজিদে নামাজ পড়তে গিয়েছিলাম। পবিত্র কোরআন, হাদিস, মহানবী (সা.)-এর কাজকর্ম এবং ইসলাম সম্পর্কে বিভিন্ন ভুল ধারণাসহ ইত্যাদি বিষয়ে আমি দীর্ঘ আলোচনা করেছি। ’ তরুণ ও কিশোরদের নামাজ পড়া ও ধর্মীয় নির্দেশনা পালনে লজ্জাবোধ কাটাতে কী পদক্ষেপ নেওয়া যায় তা নিয়েও আলোচনা হয়েছে বলে জানান তিনি।

কয়েক মাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে নারীদের নিয়ে মন্তব্যের কারণে অ্যান্ড্রু টেট ‘মিসোজিনিস্ট’ হিসেবে তীব্র সমালোচিত হন। তখন ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব, টুইটারসহ সব সোস্যাল প্ল্যাটফর্ম থেকে তাকে নিষিদ্ধ করা হয়। এরপর গত জুলাই ও আগস্ট মাসে গুগলে সর্বাধিক অনুসন্ধান করা ব্যক্তি ছিলেন তিনি।  

সূত্র : দ্য নিউ আরব 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com