শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

দুপচাঁচিয়ায় সেতু নির্মাণের ১২ বছরেও হয়নি সংযোগ সড়ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৯ জুলাই, ২০১৭
  • ৩১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ গোলাম ফারুক দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি: দুপচাঁচিয়া উপজেলা সদরের বন্দর তে-মাথা হতে থানা রোড সড়কে নাগর নদী সংলগ্ন মড়া খাড়ীর উপর প্রায় ১৮ লাখ টাকা ব্যয়ে সেতু নির্মাণের দীর্ঘ ১২ বছরেও দু’ধারে সংযোগ সড়ক নির্মান না হওয়ায় সেতুটি জনসাধারনের কোন কাজেই আসছে না।
দুপচাঁচিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের তত্বাবধানে ত্রান ও পূর্ণবাসন অধিদপ্তরের সেতু/কালভার্ট নির্মান কর্মসূচীর আওতায় ২০০৪-২০০৫ অর্থ বছরে উপজেলার জনগুরুত্বপূর্ণ বন্দর তে মাথা হতে থানা রোড সড়কটি বাইবাস সড়ক নির্মানের জন্য নাগর নদী সংলগ্ন মড়া খাড়ীর উপর প্রায় ১৮ লাখ টাকা ব্যয়ে ২০ ফুট দৈঘ্য সেতুটি নির্মান করে। নির্মান কারী প্রতিষ্ঠান মের্সাস রাব্বী ট্রের্ডাস যথা সময়ে সেতুটি নির্মান কাজ শেষ করেন। তৎকালীন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মোমিন তালুকদার খোকা আনুষ্ঠনিক ভাবে সেতুটি উদ্বোধনও করেন। কিন্তু দীর্ঘ ১২ বছরেও সেতুটির দু’ধারে সংযোগ সড়ক নির্মান করা হয়নি। এলাকা বাসীর অভিমত স¤পূর্ণ অপরিকল্পিতভাবে সংযোগ সড়ক ছাড়াই কিছু ব্যক্তির ব্যক্তি স্বার্থে সেতুটি নির্মান করা হয়েছে।

উপজেলা সদরে প্রশাশনে নাকের ডগার উপর অপরিকল্পিতভাবে সেতুটি নির্মান করায় জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ছাড়াও সেতুটির মাত্র ২০ গজ পশ্চিমে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত একই খাড়ীর উপর আরও একটি সেতু থাকায় নির্মিত নতুন এই সেতু জনসাধারনের কোন কাজেই আসছে না। ফলে তা দীর্ঘ ১২ বছর যাবত সেতুটি পরিত্যাক্ত অবস্থায়ই পড়ে আছে। এতে সরকারের মোটা অংকের অর্থ অপচয় হয়েছে। এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচএম আশরাফুল আরেফিন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি “বাংলা৭১নিউজ” কে জানান, ব্রীজটি তার আমলে নির্মিত হয়নি। কিছুটা পরিকল্পনা বিহীনভাবে ব্রীজটি নির্মান করায় তা জনগনের কোন কাজে আসছে না।

ব্রীজটি পৌরসভার আওতায় পড়ায় এবং পৌরসভাটি প্রথম শ্রেণীর হওয়ায় পৌরসভা থেকে সড়কের দু’ধারে মাটি কাটাও সম্ভব নয়। স্থানীয় সংসদ সদস্যর বরাদ্দ থেকে দু’ধারে মাটি ভরাট করে ব্রীজটি জনগনের জন্য চলাচলে উপযুক্ত করা যেতে পারে। ব্রীজটি পরিদর্শন করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com