শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প গ্রামীণফোনের এজিএমে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা এ জে মোহাম্মদ আলীর মরদেহ ঢাকায়, সুপ্রিম কোর্টে জানাজা আজ পাকিস্তানে বাস খাদে পড়ে তিন নারীসহ নিহত ২০ সিলেটে আগাম বন্যার শঙ্কা, বাড়ছে সুরমা-কুশিয়ারার পানি গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষ ২২ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান কানাডায় শিখ নেতাকে খুনের ঘটনায় ৩ ভারতীয় গ্রেফতার তামিম-হৃদয়ের ঝোড়ো ব্যাটিংয়ে দাপুটে জয়ে শুরু বাংলাদেশের বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জন নিহত দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন

দুনিয়া কাঁপানো ছবিটি ছিল সাজানো!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৭ জুন, ২০১৭
  • ৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রক্তাক্ত দেহ, পুরো শরীর জুড়ে ধুলো-বালি। কপাল চুইয়ে রক্ত পড়ছে গালে। কোন এক ধ্বংসস্তুপ থেকে তুলে আনা হয়েছে শিশু ওমরান দাকেশকে। অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হচ্ছে হাসাপাতালে। সিরিয়ার এমন এক হৃদয় বিদারক ছবি ভাইরাল হয় গত বছর।

তবে এক বছর পর ঐ ছবি সাজানো বলে দাবি করছেন ওমরান দাকেশের বাবা। রোববার খালেদ ইসকাফ নামে সিরিয়ার এক সরকারপন্থী সাংবাদিকের কাছে তিনি এ দাবি করেন। খবর বিবিসি।

রোববার পরিবারের সাথে ওমরানের বর্তমান সময়ের একটি ছবিও প্রকাশ করা হয়।তবে ওমরানের পরিবার এখন যে বাড়িতে বসবাস করছে সেটি সম্পূর্ণ সরকার নিয়ন্ত্রিত।

গত বছর বিরোধীদের উপর বাসার আল আসাদ সরকারের নির্মম বিমান হামলায় ওমরান আহত হয়েছে বলে বিশ্ব মিডিয়ায় প্রচারণা পায়।এটিকে সিরিয়ায় গৃহযুদ্ধের চিত্র হিসেবে উপস্থাপন করা হয়।

ওমরান দাকেশের বাবা মোহাম্মদ দাকেশ ইরানের আল-আলাম টেলিভিশনের এক প্রতিবেদককে জানান, বাসার আল আসাদ সরকারের উপর হামলা চালানোর জন্য বিরোধী পক্ষ ও মিডিয়া ওমরানকে ব্যবহার করতে চেয়েছিল।

মোহাম্মদ দাকেশ বলেন, তিনি তার সন্তানের সাথেই বসা ছিলেন। এমন সময় আমার বাড়িতে হামলা হয়। কিন্তু সেটি বিমান হামলা ছিল না। এতে ওমরান খুব সামান্য আহত হয়। তার নিজের ক্ষত থেকে সামান্য রক্ত ছিটকে ওমরানের মুখে লাগে।

হামলার পর মোহাম্মদ দাকেশ তার অন্য সন্তানদের খুঁজতে থাকেন।এসময় এক অস্ত্রধারী এসে ওমরানকে নিয়ে বাইরে একটি অ্যাম্বুলেন্সে তোলে। সেখানে তারা ওমরানের ছবি তোলে।
ওমরানকে হাসপালে নেয়ার প্রয়োজন না হলেও তারা তাকে হাসপাতালে নিয়ে যায়।এটি ওমরানকে ব্যবহার করে আসাদ বিরোধীদের প্রপাগান্ডা চালানোর কৌশল ছিল বলেও তিনি দাবি করেন।

তিনি বলেন, তারা ওমরানের রক্ত নিয়ে ব্যবসা করতে চেয়েছিল। আর এজন্যই তারা তার ছবি প্রকাশ করে।

ওমরান দাকেশের ঐ ভিডিও ও ছবি প্রকাশের পর বিশ্বব্যাপী তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।বাসার সরকারের বিরুদ্ধে জনমত সৃষ্টিতে ঘটনাটি দারুণ উপকারে আসে বিরোধীদের।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com