সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

দুদক কর্মকর্তাদের বদলীজনিত বিদায় সংবর্ধনা

বাংলা৭১নিউজ,ঢাকা
  • আপলোড সময় বুধবার, ১৫ জুন, ২০২২
  • ১৭৮ বার পড়া হয়েছে

প্রথমবারের মতো দুদকে বদলীকৃত কর্মকর্তাদের বদলীজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

দুদক সার্ভিস অ্যাসোসিয়েশন (ডুসা ) এর উদ্যোগে দুদকের ১৪ জন উপপরিচালক ও ১৪ জন সহকারি পরিচালক-কে বিভিন্ন জেলা কার্যালয়ে বদলিজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ডুসার সিনিয়র নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিভিন্ন জেলার গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রাপ্তিতে বদলিকৃত কর্মকর্তাগণকে শুভেচ্ছা জানিয়ে ডুসা সভাপতি মো. মশিউর রহমান বলেন, বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়া। ডুসার সদস্য ও গুরুত্বপূর্ণ মামলার তদন্তকারী কর্মকর্তাগণ প্রধান কার্যালয়ে তাদের উপর কমিশন কর্তৃক অর্পিত দায়িত্ব সুচারুভাবে সম্পন্ন করতে যেভাবে ভূমিকা রেখেছেন, জেলা কার্যালয়ে দায়িত্ব পালনের ক্ষেত্রে তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ পাবেন।

মাঠ পর্যায়ের দুর্নীতি দমন ও প্রতিরোধে বদলিকৃত কর্মকর্তাগণ অগ্রণী ভূমিকা পালন করবেন মর্মে সভাপতি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন জেলায় জেলায় সাধারণের সাথে মিশে যে নীতি ও আদর্শকে বুকে ধারণ করে দেশের ও জনগণের উন্নয়নে ভূমিকা রেখেছিলেন, সে নীতি ও আদর্শকে বুকে ধারণ করে বদলীকৃত উপপরিচালক ও সহকারি পরিচালকগণ জেলায় সাধারণ জনগণের সেবা করার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবেন এই প্রত্যাশা।

অনুষ্ঠানে ডুসা’র সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম সহ অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন। বদলিকৃত কর্মকর্তাদের ডুসা’র পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

দুর্নীতির অপচ্ছায়া যখন ছড়িয়ে পড়েছে বিস্তৃত পরিসরে, তখন প্রজ্বলিত আলো কেবল কেন্দ্রীভূত না থেকে ছড়িয়ে যাক দেশের প্রত্যেকটি কোণে কোণে। সে অপচ্ছায়া দূর করার জন্য আলোকবর্তীকা জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারাই।

মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত “ভিশন ২০৪১” এর উন্নত দেশ গঠনে দুদকের জেলা ইউনিটে বদলীকৃত কর্মকর্তাগণ সততা ও নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করবেন বলে ডুসা বিশ্বাস করে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com