শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩ ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: ওবায়দুল কাদের বিষয় ছাড়া কীভাবে ডায়ালগ হবে? প্রধানমন্ত্রীকে ড. ইউনূসের প্রশ্ন সব ধরনের সবজির বাজার উচ্চমূল্যে স্থিতিশীল পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর মুখোমুখি বিতর্কে বাইডেনের চেয়ে ট্রাম্প এগিয়ে আজ ফুটবলার রাউল গঞ্জালেজের জন্মদিন ‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার

দুদকে হা‌জির হন‌নি বেনজীর, আইন অনুযায়ী ব্যবস্থা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

অবৈধ সম্পদ অর্জ‌নের অভি‌যো‌গে জিজ্ঞাসাবা‌দের জন‌্য ডাকা হ‌লেও দুর্নীতি দমন কমিশনে (দুদক) হা‌জির হন‌নি সাবেক আইজিপি বেনজীর আহমেদ। রোববার (২৩ জুন) ক‌মিশ‌নে হা‌জির হ‌য়ে নি‌জের জ্ঞাত আয়ব‌হির্ভুত সম্পদ অর্জ‌নের বিষয়ে ব্যাখ্যা দেওয়ার কথা ছিল সাবেক আইজি‌পির। কিন্তু তি‌নি সশরীরে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে অভিযোগের লিখিত বক্তব্য জমা দেন ক‌মিশ‌নে। এ কার‌ণে সা‌বেক আইজিপির বিরু‌দ্ধে এখন আইন অনুযায়ী ব্যবস্থা নেবে দুদক।

রোববার সেগুনবা‌গিচাস্থ দুদকের প্রধান কার্যাল‌য়ে কমিশনের সচিব খোরশেদা ইয়াসমিন এ প্রস‌ঙ্গে জানান, সা‌বেক আইজিপি বেনজীর আহমেদ আইনজীবীর মাধ্যমে গত ২১ জুন দুদক চেয়ারম্যান বরাবর লিখিত বক্তব্য দিয়েছেন। এবারের চিঠিতে নতুন করে সময়ের আবেদন করেননি। লিখিত বক্তব্যে তার অভিযোগগুলোর বিষয়ে ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করেছেন।

তি‌নি বলেন, অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে বেনজীরের বক্তব্য প্রদানের জন্য আজ দিন নির্ধারণ ছিল। কিন্তু তিনি যথাসময়ে উপস্থিত হবেন কি না, সে বিষয়ে কমিশনকে কিছু জানাননি বা অবগত করেননি। আজ অফিস সময়ের মধ্যে কমিশনে উপস্থিত হয়ে তার বক্তব্য প্রদান না কর‌লে অনুসন্ধান টিম আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবে।

বেন‌জীরের স্ত্রী, কন‌্যা‌দের উপ‌স্থি‌তির বিষ‌য়ে খোরশেদা ইয়াসমিন জানান, সোমবার (২৪ জুন) তার স্ত্রী ও কন্যাদের উপস্থিত হওয়ার জন্য অনুসন্ধানকারী টিম নোটিস দিয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে যদি তারাও উপস্থিত না হন তাহলে তাদের বিষয়ে অনুসন্ধান টিম আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

চাক‌রিকা‌লে দুর্নীতির মাধ‌্যমে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য সা‌বেক আইজিপি বেনজীর আহমেদকে রোববার (২৩ জুন) ক‌মিশ‌নে ডাকা হয়।

এর আগে, বেনজীর আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য গত ৬ জুন তলব করে দুদক। একইসঙ্গে বেনজীরের স্ত্রী ও সন্তানদের ৯ জুন তলব করা হয়। কিন্তু তারা নির্ধা‌রিত সম‌য়ে হা‌জির না হওয়ায় তা‌দের দ্বিতীয় দফা হা‌জির হ‌তে নো‌টিস দেওয়া হয়।

জানা গে‌ছে, বেনজীর আহমেদ সপরিবারে বিদেশে রয়েছেন। তারা এখনও দেশে ফেরেননি।

আছাদুজ্জামান মিয়ার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত হয়নি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়ার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ উঠে‌ছে। এ বিষ‌য়ে দুদক স‌চিব বলেন, এখনও বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হয়নি। আগামী কমিশন সভায় এটা আসতে পারে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com