মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চীন সফরে যাচ্ছেন পুতিন জিম্মিদশা থেকে মুক্তির একমাস পর স্বজনদের কাছে সেই নাবিকরা ভারতের ওপর নিষেধাজ্ঞার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের ইন্স্যুরেন্স চাকরির আড়ালে জঙ্গি সংগঠনের রিক্রুটার বনানীর আগে বাস থামানো-যাত্রী তুললেই মামলা: ডিএমপি কমিশনার কোথায় লু কোথায় আপনি, এ নিয়ে বিএনপির মাথাব্যথা নেই ভারতের নির্বাচনের পরই দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে ব্যবস্থা: নানক শ্রম আইন সংশোধনে কিছু সিদ্ধান্ত হবে নীতি-নির্ধারণী পর্যায়ে: আইনমন্ত্রী নিরাপত্তা বাহিনীর গুলিতে আজাদ কাশ্মীরে নিহত ৩ ইসরায়েলের এজেন্টদের সঙ্গে মিলে বিএনপি অপরাজনীতি করছে: পররাষ্ট্রমন্ত্রী চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর গেলেন মির্জা আব্বাস চট্টগ্রাম থেকে বিমানের হজ ফ্লাইট উদ্বোধন জলবায়ু তহবিল বাংলাদেশের ওপর ঋণের বোঝা চাপাচ্ছে : টিআইবি আবারও বন্ধুত্বের নিশ্চয়তা নিয়ে ইউক্রেনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপের দল ঘোষণা, সহ-অধিনায়ক তাসকিন রাজবাড়ীতে অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড নাইকো দুর্নীতি মামলায় পরবর্তী সাক্ষ্য ১১ জুন ফ্রান্সের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন এমবাপে মার্কিন স্যাংশন-ভিসানীতি কেয়ার করি না: কাদের ট্রেনের ইঞ্জিন থেকে পড়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু

দুই হ্যাটট্রিকে ইতিহাসের পাতায় তৃষ্ণা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

অস্ট্রেলিয়া ইনিংসের শেষ তিন বলে উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়লেন ফারিহা ইসলাম তৃষ্ণা। একে একে ফেরালেন এলিস পেরি, সোফি মলিনু ও বেথ মুনিকে। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে বাংলাদেশের এই বাঁহাতি পেসারের এটি দ্বিতীয় হ্যাটট্রিক। একাধিক হ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন তৃষ্ণা।

এর আগে ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেছিলেন তিনি। তৃষ্ণা ছাড়াও বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক আছে শুধু ফাহিমা খাতুনের। এ ছাড়া ওয়ানডেতে রুমানা আহমেদের।

নারীদের আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক হ্যাটট্রিক করা মাত্র তৃতীয় বোলার বাংলাদেশের তৃষ্ণা। একাধিক হ্যাটট্রিক করেছেন আর কেবল হংকংয়ের ক্যারি চ্যান ও উগান্ডার কন্সি এউকো।

ফারিহার হ্যাটট্রিকের পরও অস্ট্রেলিয়া দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রানের বড় পুঁজি গড়েছে। অশের-ই বাংলা স্টেডিয়ামে নারী ক্রিকেটে এটিই টি-টোয়েন্টির সর্বোচ্চ সংগ্রহ। মিরপুরে নারীদের টি-টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চের রেকর্ডটাও ছিল অজি নারীদেরই। ২০১৪ সালের বিশ্বকাপে ১৪০ রান করেছিল অজি নারীরা।

অবশ্য শেষ দিকে দারুণ বোলিংয়ে সফরকারীদের কিছুটা হলেও আটকে রাখতে পেরেছে তৃষ্ণারা। বাংলাদেশের সেরা বোলারও তিনি। ১৯ রানে ৪ উইকেট শিকার করেছেন। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ ও প্রথম টি-টোয়েন্টিতে ছিলেন না তৃষ্ণা। দ্বিতীয় টি-টোয়েন্টিতে দলে ফিরেই হ্যাটট্রিকের অনন্য কীর্তি গড়লেন। সেটিও আবার শক্তিধর অস্ট্রেলিয়ার বিপক্ষে।

প্রথম ৩ ওভারে ১৩ রান দেওয়া তৃষ্ণাকে শেষ ওভারের প্রথম বলে চার মারেন পেরি। চতুর্থ বলে গিয়ে স্বর্ণার হাতে ওয়াইড লং অফে ক্যাচ তোলেন তিনি, পরের বলে মলিনু ধরা পড়েন পয়েন্টে। শেষ বলে জায়গা বানিয়ে খেলতে গিয়ে বোল্ড হন মুনি। আর তাতে হ্যাটট্রিক পূর্ণ হয় ফারিহা তৃষ্ণার।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com