সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

দুই ম্যাচে ৩ উইকেট পেয়েছেন বাংলাদেশের বোলাররা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭
  • ৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক:
মোস্তাফিজুর রহমানের মতো দুর্দান্ত পেসার আছেন। আছেন সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অলরাউন্ডার। এই দলের বোলিং আক্রমণে আছেন ডেথ ওভারে দারুণ বোলিং করা রুবেল হোসেনও। চ্যাম্পিয়নস ট্রফির প্রথম দুই ম্যাচে নামের সুবিচার করতে কি পেরেছেন বাংলাদেশের বোলাররা?
এখন পর্যন্ত দুই ম্যাচে ৩ উইকেট পেয়েছেন বাংলাদেশের বোলাররা। মাশরাফি-রুবেলের সঙ্গে অন্য উইকেটটি পেয়েছেন খণ্ডকালীন বোলার সাব্বির রহমান। প্রথম দুই ম্যাচে বাংলাদেশের বোলিং আক্রমণ এতটাই নির্বিষ, কে সবচেয়ে ভালো বোলিং করেছেন, সেটি বলার কি প্রয়োজন আছে?
পুরো ৫০ ওভার বোলিং করার সুযোগ পাননি বাংলাদেশের বোলাররা। ওভালে বাংলাদেশের দেওয়া ৩০৬ রানের লক্ষ্য ইংলিশরা পেরিয়েছে ৪৭.২ ওভারে ৮ উইকেট হাতে রেখে। একই মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচে বাংলাদেশ করেছে ১৬ ওভার। রুবেলের সৌজন্যে অ্যারন ফিঞ্চকে এলবিডব্লু করাটা ছিল বোলিংয়ে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি। আয়ারল্যান্ড সিরিজে ভালো খেলা মোস্তাফিজ এখনো উইকেটের দেখা পাননি। দুই ম্যাচে ১৪ ওভার বোলিং করেছেন, ৭৮ রান দিয়ে বাঁহাতি পেসার উইকেটশূন্য।
জিততে হলে প্রতিপক্ষকে অলআউট বা দ্রুত উইকেট ফেলে চাপে ফেলা কতটা জরুরি, সেটা বাংলাদেশ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেই বুঝেছে। ডাবলিনে আয়ারল্যান্ডকে ১৮১ রানে অলআউট করে ম্যাচটা মাশরাফিরা জিতেছিলেন ৮ উইকেটে। কিন্তু ইংল্যান্ডে এসে বাংলাদেশের বোলাররা কেন এতটা নির্বিষ হয়ে গেলেন? চ্যাম্পিয়নস ট্রফিতে বোলাররা যে নিয়মিত সাফল্য পাচ্ছেন না, সেটিও তো নয়। প্রথম সাত ম্যাচের পাঁচটিতে অলআউট হওয়ার ঘটনা ঘটেছে।
কাল কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে বোলিংয়ে জাদু না দেখাতে পারলে ব্যর্থতার লজ্জা নিয়ে দেশে ফিরতে হবে মোস্তাফিজ-সাকিবদের। এমনিতে বাংলাদেশের ব্যাটসম্যানদের নিয়েই আলোচনা হয় বেশি। কিন্তু এবার বোলিং নিয়েও ভাবতে হচ্ছে। ২০১৫ বিশ্বকাপ থেকে বাংলাদেশের অবিস্মরণীয় যাত্রায় বড় ভূমিকা কিন্তু ছিল বোলারদেরই।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com