সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

দুই মাসে শতাধিক বাড়িঘর ভাংচুর, লুটপাট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলার সালথা উপজেলায় আটঘর ইউনিয়নসহ ৪/৫টি ইউনিয়নের গ্রামবাসীরা অতিষ্ট ৪ নেতার অত্যাচারে। সাম্প্রতিক ৪ নেতার ইন্ধনে প্রথমে হামলা চালিয়েছে আটঘর ইউনিয়নের বাচ্চু মাতুব্বরের বাড়ি। তার বাড়ির আসবাবপত্র, স্বর্ণালংকার, ফ্রিজ, দুটি মটর সাইকেল ও ঘরের বিভিন্ন অংশ কুপিয়েছে এই গ্রুপটি।

তারা হচ্ছে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর এপিএস শফি, সালথা আওয়ামী লীগ নেতা চৌধুরী সাব্বির আলী, ওয়াদুদ মাতুব্বর ও উপজেলা চেয়ারম্যান ওহিদের নেতৃত্বে।

ক্ষতিগ্রস্ত অন্যান্যরা হলেন, জয়ঝাপ গ্রামের আবুল খায়ের, বিল্লাল মাতুব্বর, মোজাম্মেল, বকু মিয়া, মুছা মেম্বার, সাবের গট্টির জালাল খাঁ, জাহিদ খাঁ, বাগবাড়ির আলম মোল্লা, খায়রুল মোল্লা, কামাল মোল্লা, নয়াকান্দির আক্কাস, আরশেধ, হিরু মোল্লা, তোতা মোল্লা গংদের।

এলাকার আওয়ামী লীগের এলাকা ভিত্তিক দলীয় কোন্দলের কারণে এধরণের হামলা, ভাংচুর ও লুটতরাজের ঘটনা ঘটছে। দুই মাসে প্রায় ২ শতাধীক ঘরবাড়ি ভাংচুর, লুটপাট হয়েছে।

সালথা উপজেলাবাসীরা এখন আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। প্রায় ৫ শতাধীক এলাকাবাসী ফরিদপুরে শহরের বিভিন্ন এলাকায় আশ্রয় নিয়েছেন। এদের আশ্রয় দেওয়ার মত কোনো নেতাকর্মীকে পাওয়া যায়নি বলেও তারা জানান।

তারা আরো জানান, আমাদের সালথা, নগরকান্দা থেকে যেসকল নেতারা আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য গণসংযোগ করছেন সাবেক সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জুয়েল, অবসর প্রাপ্ত ইউং কমান্ডার কাজী দেলোয়ার হোসেন, মেজর অবসরপ্রাপ্ত আতম হালিম, আওয়ামী লীগ নেতা জামাল হোসেন মিয়া। তারা কেউ আমাদের এই দু:সময়ে কোনো খোঁজখবর রাখছেন না। সাম্প্রতিক খোঁজখবর নিয়েছিলেন ভোটের রাজনীতিতে। এখন কাউকেই কাছে পাওয়া যাচ্ছে না। শুধুমাত্র আমাদের খোঁজখবর নিয়েছেন নগরকান্দার কৃতিসন্তান সাবেক ছাত্রনেতা, সাংবাদিক লায়েকুজ্জামান।

এ বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, সালথার কোথায়ও হামলা লুটতরাজের ঘটনা ঘটেনি। শুধুমাত্র বাচ্চু মাতুব্বরের বাড়িতে এ ধরণের একটি ঘটনা ঘটেছে। আমরা তার বাড়ির লুট হওয়া ফ্রিজটি উদ্ধার করে থানায় রেখেছি। বাচ্চু মাতুব্বরকে মামলা করার ও ফ্রিজটি নিয়ে যাওয়ার জন খবর দিয়েছি। কিন্তু তিনি এ পর্যন্ত থানায় এেেস অভিযোগ দায়ের করেন নি এবং ফ্রিজটিও নেননি। আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারীতে পুরো এলাকায় টহল দিচ্ছে।

সংসদ উপনেতার এপিএস শফি জানান, আমার বিরুদ্ধে অভিযোগটি মিথ্যা ও বানোয়াট, আমি সালথার আওয়ামী লীগের কোনো নেতাকর্মীকে বাচ্চু মাতুব্বরের বাড়িসহ এলাকার কারো বাড়িতেই আক্রমন করার নির্দেশ দেইনি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com