রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

দিঘাপতিয়ার প্রাচীন বটবৃক্ষকে ‘বৃক্ষ মানিক’ খেতাব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯
  • ৫৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নাটোর প্রতিনিধি: নাটোরের দিঘাপতিয়ায় ২’শ বছরের প্রাচীন বটবৃক্ষকে “বৃক্ষ মানিক” খেতাবে ভূষিত করা হয়েছে। নিয়মিত মাদকবিরোধী কার্যক্রমের আওতায় নাটোর জেলা পুলিশ ও ‘খোলা জানালা’র আয়োজনে “বৃক্ষ মানিক” খেতাবের ফলক উন্মোচন করা হয়। এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন।

নাম ফলক উন্মোচন শেষে অতিথিবৃন্দ বটবৃক্ষের পাশে স্কুল ভবন সংলগ্ন জায়গায় একটি কাঠবাদাম বৃক্ষের চারা রোপন করেন।

বক্তারা তাদের ব্যাখ্যায় ‘বৃক্ষ মানিক’ বলতে প্রথমত, ‘মাদক নির্মূল করি’, ‘মানবতার নির্ভীক কর্মী’ এবং মাদক নির্মূল কমিটি’হিসেবে আখ্যায়িত করেন। একটা বটবৃক্ষ যেমন জন্ম থেকে মৃত্যু পর্যন্ত নিঃস্বার্থভাবে অক্সিজেন, ছায়া, প্রাকৃতির বৈরিতা থেকে রক্ষা করা সহ নানানভাবে উপকার করে যায়, মানুষ হিসেবে আমাদেরকেও একইভাবে দেশের মানুষের জন্য, দেশের উন্নয়নের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যেতে হবে। এই ‘বৃক্ষ মানিক’ খেতাবের ফলক মানুষকে এই আদর্শ ও নীতিবাক্যই স্মরণ করিয়ে দেবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল ইসলাম, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী জালাল উদ্দিন, দিঘাপতিয়া পিএন হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল আলিম, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মজিবর রহমান, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, দিঘাপতিয়া ইউনিয়নের আওয়ামীলীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গসহ ছাত্রছাত্রীবৃন্দ।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com