বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি

দাফনের ৯ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৪ জানুয়ারী, ২০১৮
  • ৩০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মুসাফির নজরুল, মাগুরা প্রতিনিধি : আত্মহত্যা নয়, বরং ধর্ষণের পর হত্যা করা হয়েছে মায়ের এমন অভিযোগে আদালতের নির্দেশে দাফনের ৯ মাস পর আজ বুধবার এক কিশোরীর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।
মাগুরা শহরের কাউন্সিল পাড়ার বাসিন্দা ইকবাল হোসেনের মেয়ে তাসনিম কলি (১৬) নামে ওই কিশোরী মাগুরা দুধমল্লিক বালিকা বিদ্যালয় থেকে ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলো। ২০১৭ সালের ৩ এপ্রিল ঘরের আড়ার সাথে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগানো অবস্থায় লাশ উদ্ধার করে তার পরিবার।
সদর থানার এসআই আশরাফুল ইসলাম জানান, পরিবার ও এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে গত বছর ৩ এপ্রিল শহরের কাউন্সিল পাড়ার ভাড়া বাসা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাসনিম কলি (১৬) নামে এক কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ।
মা-বাবার আবেদনের প্রেক্ষিতে সে সময় ময়না তদন্ত ছাড়াই লাশ দাফন সম্পন্ন হয়। কিন্তু সম্প্রতি ওই কিশোরীর মা হোসনে আরা বেগম তার মেয়েকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে মাগুরা সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। এ মামলার প্রেক্ষিতে অদালত ময়না তদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোনের আদেশ দেন। এ আদেশের প্রেক্ষিতে এক্সজিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরীর উপস্থিতিতে বুধবার দুপুরে মাগুরা পৌর কবরস্থান থেকে ওই কিশোরীর লাশ উত্তোলন করা হয়।
ওই কিশোরীর মা হোসনে আরা বেগম অভিযোগ করেন, তিনি অন্যর বাসা বাড়িতে কাজ করেন। স্বামী অটো চালক। ঘটনার সময় তার মেয়ে কলি একা বাসায় ছিল। তিনি কাজ সেরে বাসায় গিয়ে লাশ দেখে কিছু বুঝে ওঠার আগেই একটি চক্র মেয়ে অত্মহত্যা করেছে বলে প্রচার চালিয়ে তড়িঘড়ি করে তাকে দিয়ে কাগজে স্বাক্ষর করিয়ে ময়না তদন্ত ছাড়াই লাশ দাফন সম্পন্ন করে।
ঘরের আড়ার সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া থাকলেও উদ্ধারের সময় দেখা গেছে চেয়ারের উপর বসা অবস্থায় তার মেয়ে লাশ রয়েছে। ভাড়া বাসার মালিকের কেয়ারটেকার আজাদ ও সবুজ নামে অপর এক যুবক তাকে ধর্ষণের পর হত্যা করে। এ কাজে তাদের সহযোগিতা করেছে বিউটি ও সুফিয়া নামে প্রতিবেশি দুই নারী। যে কারণে তিনি কবর থেকে লাশ উত্তোলন করে ময়না তদন্ত ও দোষীদের শাস্তির দাবিতে আদালতে মামলা করেছেন।
মাগুরা জেলা প্রশাসকের কার্যলয়ের এক্সজিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী জানান, ময়না তদন্তের জন্য আদালতের নির্দেশে তাসনিম কলির লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com