বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

দাপুটে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে সহজেই হারালো ভারত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

শুক্রবার রাতে মোহালিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়েছে ভারত। ওপেনিংয়ে রুতুরাজ গায়কোয়াড ও শুভমান গিলের ১৪২ রানের ঝোড়ো জুটিতে সহজ জয়ের পথ গড়ে ফেলে ভারত। এরপর লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদবের অর্ধশতকের সুবাদে ৮ বল বাকি থাকতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় তুলে নেয় স্বাগতিকরা।

ভারতের লক্ষ্য ছিল ২৭৭ রানের। রান তাড়ায় দুর্দান্ত রুতুরাগ-গিল ২১.৩ ওভারেই তুলে ফেলেন ১৪২ রান। জুটিতে রুতুরাজের অবদান ৭৭ বলে ৭১ আর শুভমান ৬৯ রান। ইনিংসের ২২তম ওভারে জুটি ভাঙেন অ্যাডাম জাম্পা। এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রুতুরাজকে (৭৭ বলে ৭১ রান)।

২৬তম ওভারে জাম্পার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন গিলও (৬৩ বলে ৭৪)। ৪৯ বলে অর্ধশতক (৫০) পূর্ণ করে অ্যাবটের বলে মিশেল মার্শের হাতে ক্যাচ তুলে আউট হন সূর্যকুমার যাদব। তবে লোকেশ রাহুল ৬৩ বলে অপরাজিত ৫৮ রান নিয়ে বিজয়ীর বেশেই মাঠ ছাড়েন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল অসিরা। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার মিশেল মার্শকে (৪ বলে ৪) ফেরান ভারতীয় পেসার মোহাম্মদ শামি। শুভমান গিলের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথে হাঁটেন তিনি।

এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। ১০৬ বল থেকে ৯৪ রানের জুটিতে স্বাগতিকদের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোরের ভিত্তি গড়ে দেন এই দুই ব্যাটার। ডেভিড ওয়ার্নারের একমাত্র অর্ধশতকের উপর ভর করে ১০ উইকেটে ২৭৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

৬টি চার আর ২টি ছয়ের মারে হাফসেঞ্চুরি তু্লে নেন ডেভিড ওয়ার্নার। তবে তিনি ইনিংসটি বড় করতে পারেননি। জাদেজার বলে শুভমান গিলের ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন (৫৩ বলে ৫২) তিনি।

৬০ বল থেকে ব্যক্তিগত ৪১ রানের ইনিংস খেলে মোহাম্মদ শামির দ্বিতীয় শিকার হন স্মিথ। দলের হয়ে ৪৫ বল থেকে ৪৫ রান করেন উইকেটরক্ষক ব্যাটার জশ ইঙ্গলিস। বুমরাহের বলে শ্রেয়াস আয়ারের হাতে ক্যাচ দিয়ে অর্ধশতকের স্বাদ থেকে বঞ্চিত হন তিনি।

এরপর মার্নাস লাবুশেনের ৩৯ ও ক্যামেরন গ্রিনের ৩২ রানের সুবাদে ২৭৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় প্যাট কামিন্সের দল।

ভারতের হয়ে ৫১ রানে একাই ৫ উইকেট শিকার করেন মোহাম্মদ শামি। একটি করে উইকেট পান বুমরাহ, অশ্বিন ও জাদেজা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com