সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

থাইল্যান্ডে পর্যটকবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ জুলাই, ২০১৮
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: থাইল্যান্ডের ফুকেট দ্বীপে পর্যটকবাহী নৌযান ডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে। নিহতদের বেশির ভাগই চীনের নাগরিক।

ডুবে যাওয়া নৌযানটির নাম ফিনিক্স, যাতে ৯৩ জন যাত্রী, পর্যটক ও ১১ জন ক্রু ও ভ্রমণ-গাইড ছিলেন।  গত বৃহস্পতিবার প্রতিকূল আবহাওয়ার কবলে পড়ে নৌযানটি ডুবে যায়।

ফুকেটের প্রাদেশিক গভর্নর নোরাফাত প্লদথং বলেন, ২৩ জনের কোনো খোঁজ মেলেনি। এ ঘটনায় ৪৯ জনকে উদ্ধার করা হয়েছে।

গতকাল শুক্রবার গভর্নর নোরাফাত সাংবাদিকদের বলেন, খারাপ আবহাওয়ার কারণে সাময়িকভাবে উদ্ধার কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ আবহাওয়ায় কাজ করলে ডুবুরিদের জন্য বিপদ হতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পাঁচ মিটার উচ্চতার ঢেউ তৈরি হয়, যার ফলে ফিনিক্স উল্টে ডুবে যায়।

বার্তা সংস্থা এএফপি জানায়, ঘটনার দিনই মাছ ধরা নৌকার সাহায্যে ৪৮ জনকে উদ্ধার করা হয় এবং আরেক নারীকে ডুবে যাওয়া নৌযানটি থেকে কয়েক মাইল দূরে পাওয়া যায়। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া আরো ৩৭ জন চিকিৎসা নিয়েছেন।

থাই নৌবাহিনী জানায়, ডুবে যাওয়া নৌযানটিতে শুক্রবার তল্লাশি করতে গিয়ে ডুবুরিরা বেশ কিছু মৃতদেহ পায়। উদ্ধার কাজে হেলিকপ্টারও অংশ নিয়েছে।

বেঁচে যাওয়া পর্যটক উ জুন (২৮) জানান, ফিনিক্সে স্ত্রী লং হাইনিংয়ের সঙ্গে তিনি মধুচন্দ্রিমা উদযাপন করছিলেন। এক পর্যায়ে নৌযানটি কাত হয়ে ডুবে যায়। তিনি বলেন, ‘বের হওয়ার সময় আকাশ পরিষ্কার ছিল। আমরা ধারণাই করতে পারিনি আবহাওয়া এত দ্রুত বদলে যাবে।’ হাসপাতালে তাঁর স্ত্রীর চিকিৎসা চলছে।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু কাং বলেন, থাইল্যান্ডের কর্তৃপক্ষকে সহায়তা করতে তার দেশ থেকে টাস্কফোর্স পাঠাচ্ছে। তিনি বলেন, ‘আমরা আশা করি, থাইল্যান্ড সর্বোচ্চ চেষ্টা চালাবে। আহতদের চিকিৎসায় তাঁরা সর্বোচ্চ চেষ্টা করবে।’

কর্মকর্তারা বলছেন, গত বুধবার আবহাওয়া সতর্কতায় বলা হয়েছিল দিনের বেলায় পর্যটক নিয়ে কোনো নৌযান যাতে না বের হয়। কিন্তু কয়েকটি নৌযান সে সতর্কতায় কান দেয়নি। এর মধ্যে ফিনিক্স নৌযানটিও রয়েছে।

আবহাওয়া সতর্কতার পরও কেন কয়েকটি নৌযান তা অমান্য করল তা তদন্ত করতে বলা হয়েছে।

এদিকে, প্রায় একই সময় আরেক নৌযান ডুবির ঘটনায় ৩৯ জনকে উদ্ধার করা হয়। এদের বেশির ভাগই ইউরোপের বিভিন্ন দেশের নাগরিক।  সৌজন্যে: এনটিভি অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com